লিটনকে হারিয়ে লাঞ্চে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক :

আগেরদিন তিন উইকেট হারানো বাংলাদেশ দ্বিতীয় দিনের প্রথম সেশনে হারালো আরও তিন উইকেট। আউট হয়ে ফিরে গেছেন মাহমুদুল হাসান জয়, শাহাদাত হোসেন দীপু ও লিটন কুমার দাশ। তাতে ৬ উইকেট হারিয়ে ১২৬ রান তুলে মধ্যাহ্ন বিরতিতে গিয়েছে বাংলাদেশ। শ্রীলঙ্কার থেকে পিছিয়ে আছে ১৪৮ রানে। আজকের প্রথম সেশনের তিনটি উইকেটই নিয়েছেন শ্রীলঙ্কার পেসার লাহিরু কুমারা।

দলীয় ৮৩ রানের মাথায় শাহাদাত হোসেন দীপু ফেরার পর নাইটওয়াচ ম্যান তাইজুলের সঙ্গে এসে যোগ দেন লিটন কুমার দাস। ষষ্ঠ উইকেটে তারা দুজন দলীয় সংগ্রহে যোগ করেন ৪১ রান। তাতে বাংলাদেশের সংগ্রহ শতরান পেরোয়। এরপর দলীয় ১২৪ রানের মাথায় কুমারার বলে বোল্ড হয়ে যান লিটন। ৪ চারে ২৫ রান করে যান টপ অর্ডার এই ব্যাটসম্যান।

তাইজুলের সঙ্গে এসে যোগ দিয়েছেন মেহেদী হাসান মিরাজ। তাইজুল ৪১ ও মিরাজ ২ রান নিয়ে বিরতিতে গিয়েছেন।

পাঁচ উইকেট হারিয়ে বিপাকে বাংলাদেশ:

মাহমুদুল হাসান জয়ের পর এবার ফিরলেন নতুন ব্যাটসম্যান শাহাদাত হোসেন দীপুও। তাইজুলের সঙ্গে ৪১ রানের জুটি গড়ে ভালো কিছুর ইঙ্গিত দেন। কিন্তু দলীয় ৮৩ রানের মাথায় লাহিরু কুমারার করা ২২তম ওভারের শেষ বলে আউট হন দীপু। কুমারার অতিরিক্ত বাউন্সের বল তার ব্যাট ছুঁয়ে প্রথম স্লিপে ধনঞ্জয়ার তালুবন্দি হয়। ২৬ বল খেলে ৩ চারে ১৮ রান করে যান দীপু। তাইজুলের সঙ্গে যোগ দিয়েছেন নতুন ব্যাটসম্যান লিটন কুমার দাস।

দিনের শুরুতেই ফিরলেন জয়:

৩ উইকেট হারিয়ে ৩২ রান তুলে প্রথমদিন শেষ করা বাংলাদেশ দ্বিতীয় দিনেই শুরুতেই উইকেট হারিয়েছে। সাজঘরে ফিরেছেন মাহমুদুল হাসান জয়। দলীয় ৫৩ রানের মাথায় লাহিরু কুমারার বলে তৃতীয় স্লিপে ধনঞ্জয়া ডি সিলভার হাতে ধরা পড়েন তিনি। ৪৬ বল খেলে ১ চারে ১২ রান করে যান জয়। তাইজুলের সঙ্গে যোগ দিয়েছেন নতুন ব্যাটসম্যান শাহাদাত হোসেন দীপু।

বাংলাদেশ-শ্রীলঙ্কা দ্বিতীয় দিনের খেলা শুরু:

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে গতকাল শুক্রবার থেকে শুরু হয়েছে বাংলাদেশ-শ্রীলঙ্কা প্রথম টেস্ট। প্রথমদিনেই ১৩ উইকেটের পতন ঘটে। প্রথমে টস হেরে ব্যাট করতে নেমে ৬৮ ওভারে ২৮০ রানে অলআউট হয় শ্রীলঙ্কা।

এরপর শেষ বিকেলে বাংলাদেশ ব্যাট করতে নেমে ৩১ রানেই ৩ উইকেট হারিয়ে বসে। ৩২ রান তুলে দিন শেষ করে। মাহমুদুল হাসান জয় ৯ রানে ও তাইজুল ইসলাম শূন্যরানে দিন শেষ করে এসেছিলেন। আজ শনিবার দ্বিতীয় দিনে তারা দুজন ব্যাট করতে নেমেছেন।

এই বিভাগের আরো খবর