কুমিল্লায় ২ ট্রেনের সংঘর্ষ, ৭ বগি লাইনচ্যুত, আহত ৪০

কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লায় ২ ট্রেনের সংঘর্ষের ঘটনায় সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের ৭টি বগি লাইনচ্যুত হয়েছে। এ ঘটনায় ৪০ জনের বেশি মানুষ আহত হয়েছেন। বন্ধ রয়েছে ঢাকার সঙ্গে চট্টগ্রামের ট্রেন যোগাযোগ।

রবিবার (১৬ এপ্রিল) সন্ধ্যা পৌনে ৭টার দিকে উপজেলার হাসানপুর রেলওয়ে স্টেশনে এ দুর্ঘটনা ঘটে।

লাকসাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন খন্দকার বলেন, ‘নাঙ্গলকোটের হাসানপুরে মালবাহী একটি ট্রেন দাঁড়িয়ে ছিল। এ সময় চট্টগ্রাম থেকে ঢাকামুখী যাত্রীবাহী সোনার বাংলা ট্রেন মালবাহী ট্রেনটিকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে যাত্রীবাহী ট্রেনটির সাতটি বগি লাইনচ্যুত হয়। এ ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন। তবে এখন পর্যন্ত মৃত্যুর খবর পাওয়া যায়নি।’

নাঙ্গলকোট রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার বলেন, সোনার বাংলা ও মালবাহী ট্রেনের সাতটি বগি লাইনচ্যুত হয়েছে। এ দুর্ঘটনায় অর্ধশতের মতো যাত্রী আহত হয়েছেন। আহতদের স্থানীয় ক্লিনিক, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়েছে।

জানা যায়, চট্টগ্রাম ঢাকা সোনারবাংলা ৭৮৭ ট্রেন হাসানপুর স্টেশন দাঁড়িয়ে থাকা একটি মালবাহী ট্রেনকে প্রায় ৮০ কিলোমিটার বেগে পেছন থেকে ধাক্কা দেয়। এতে মারাত্মক দুর্ঘটনায় পড়ে ট্রেন দুটি। ইঞ্জিন এবং পরের কয়েকটি বগি মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে।

এই বিভাগের আরো খবর