খেলাধুলা

শ্রীলংকাকে হারিয়ে সেমি দৌড়ে আফগানিস্তান

ক্রীড়া ডেস্ক:

 

ভারতে চলমান বিশ্বকাপের ১৩তম আসরে লংকানদের হারিয়ে সেমির দৌড়েও টিকে রইল আফগানিস্তান।

 

 

সোমবার (৩০ অক্টোবর) পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ৪৯.৩ ওভারে ২৪১ রানে অল আউট হয়েছিল শ্রীলংকা। জবাবে মাত্র ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছায় আফগানিস্তান। হাতে ছিল আর ২৮ বল।

 

 

টস হেরে আগে ব্যাট করতে নেমে ৪৯.৩ ওভারে ২৪১ রানে অলআউট হয় শ্রীলংকা। ২৪২ রান তাড়া করতে নেমে আজমতুল্লাহ ওমরজাই (৬৩ বলে ৭৩*), রহমত শাহ (৭৪ বলে ৬২) ও শহিদির (৭৪ বলে ৫৮*) দাপুটে ফিফটিতে ২৮ বল হাতে রেখে জয় তুলে নেয় আফগানরা। পুনেতে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের ৭ উইকেটে হারানোর কৃতিত্ব দেখায় আফগানরা।

 

এটা চলতি বিশ্বকাপে আফগানিস্তানের তৃতীয় জয়। বাংলাদেশের কাছে হেরে নিজেদের তৃতীয় আসর শুরু করা আফগানিস্তান ভারতের কাছে লড়ে হেরে গেলেও পরের ম্যাচে হারায় ইংল্যান্ডকে। এরপর নিউজিল্যান্ডের কাছে আবার পরাজিত হয়। তাতে মুষড়ে না পড়ে পাকিস্তানকে বিধ্বস্ত করে দ্রুতই জয়ে ফেরে দলটি। এবার তৃতীয় জয় তুলে নিয়ে তারা সেমিফাইনালের সম্ভাবনাও জাগাল।

 

গত ১৫ অক্টোবর দিল্লিতে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হারিয়ে হৈচৈ ফেলে দেয় আফগানিস্তান। র‍্যাংকিং আর অবস্থান বিচারে সেটাকে অঘটনই বলা হচ্ছিল। এরপর ২৩ অক্টোবর চেন্নাইতে প্রথমবারের মতো পাকিস্তানকে হারানোর কৃতিত্ব দেখায় হাশমতউল্লাহ শহিদির দল। ওই জয়টিকে অঘটন বলেছেন খুব কম মানুষই। সেখানেই শেষ নয়। আফগান রূপকথা চলছেই।

 

৬ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে উঠে যাওয়া আফগানিস্তান পরের ম্যাচ খেলবে নেদারল্যান্ডসের বিপক্ষে। ৩ নভেম্বর লখনৌতে আফগান-ডাচ লড়াই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button