হেলমেট পরিধান নিশ্চিতে ভোলায় পুলিশের সচেতনতা মূলক কর্মসূচি

ভোলা প্রতিনিধি :“আইন মেনে চলাবো গাড়ী নিরাপদে ফিরবে বাড়ী” এই স্লোগানকে সামনে রেখে ভোলায় দিন ব্যাপী ট্রাফিক সচেতনতা মূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৯ মার্চ) সকালে ভোলা ইলিশা সড়কে এই ক্যাম্পেইন এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন ভোলা পুলিশ সুপার মো: সাইফুল ইসলাম।এসময় হেলমেট বিহীন মোটর সাইকেল চালকদেরকে স্বল্প মূল্যে হেলমেট ক্রয়ে বাধ্য করন কার্যক্রম শুরু করা হয়েছে।

এসময় ভোলা পুলিশ সুপার মো: সাইফুল ইসলাম বলেন,মটরসাইলে যাত্রী যারা হেলমেট ছাড়া রাস্তায় চলাচল করে তাদের দুর্ঘটনায় মৃত্যুর ঝুকিঁ অনেক বেশি থাকে।হেলমেট পরিধান করলে এই মৃত্যু ঝুঁকি অনেকটা হ্রাস পাবে।

তাই আমরা এই ক্যাম্পেইনের অংশ হিসাবে এখানে স্বল্প মূল্যে হেলমেট রেখেছি।যারা এই হেলমেট ক্রয় করে মটরসাইকেল চালাবে তাদের জরিবানার টাকা মওকুফ করে দিচ্ছি।

আমরা ভোলার রাস্তার কোন মটরসাইকেল অরোহীকে হেলমেট ছাড়া দেখতে চাইনা। তারা নিজের জীবনের প্রয়োজনে প্রতিটি হোন্ডা অরোহী যেন রাস্তায় হোন্ডা নিয়ে নামলে হেলমেট পরিধান করে যেন নামেন। যারা এই আইন না মানবে তাদের বিরুদ্ধে ট্রাফিক আইনে ব্যবস্থা নেয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার অতিরিক্ত পুলিশ সুপার রিপন চন্দ্র সরকার, ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) আব্দুল গনি সহ পুলিশ বিভাগের অন্যান্য কর্মকর্তা, সাংবাদিক ও পথচারীরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর