দেশ

হবিগঞ্জে আ.লীগ-বিএনপি-পুলিশ সং’ঘ’র্ষ শতাধিক আ’হ’ত

হবিগঞ্জ প্রতিনিধি।।

হবিগঞ্জে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় উভয় দলের নেতাকর্মী ও পুলিশসহ শতাধিক আহত হয়েছে।

 

রবিবার (২০ আগস্ট) বিকেল থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত জেলা শহরের শায়েস্তানগর এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। প্রায় দুই ঘণ্টা ধরে চলা সংঘর্ষে উভয়পক্ষের শতাধিক নেতাকর্মী আহত হন। সংঘর্ষ থামাতে সন্ধ্যায় কাঁদানে গ্যাস নিক্ষেপ করে পুলিশ।

 

জানা যায়, বিকেলে বিএনপি-জামায়াতের অগ্নিসন্ত্রাসের প্রতিবাদে বিক্ষোভ মিছিল লেখা ব্যানারে শহরের শায়েস্তানগর পয়েন্টে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অবস্থান নেয়। তখন সন্ত্রাসবিরোধী স্লোগান দিতে থাকে আওয়ামী লীগের নেতাকর্মীরা। এরপর হঠাৎ দুপক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়।

 

আওয়ামী লীগের নেতাকর্মীরা শহরের প্রধান সড়ক ও বিএনপির কর্মীরা ভেতরের রোডে অবস্থান নিয়ে ইট পাটকেল ছুড়তে থাকেন। সন্ধ্যা ৭টায় সাঁজোয়া যানসহ পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়ে কাঁদানে গ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

 

সংঘর্ষে আহত উভয়দলের নেতাকর্মী ও বেশ কয়েকজন পুলিশ সদস্যকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকীরা বিভিন্ন স্থানে চিকিৎসা নিয়েছেন। কাঁদানে গ্যাসে আখলাছ আহমেদ প্রিয় নামে এক সংবাদকর্মী অসুস্থ হয়ে পড়েছেন।

 

হবিগঞ্জ সদর মডেল থানার ইন্সপেক্টর (তদন্ত) মো. বদিউজ্জামান জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এর আগে গতকাল শনিবার বিএনপির পদযাত্রা সমাবেশকে ঘিরে পুলিশ-বিএনপি সংঘর্ষ হলে দুপক্ষের শতাধিক আহত হন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button