স্মার্ট বাংলদেশ গড়তে শিক্ষার বিকল্প নেই- পানিসম্পদ প্রতিমন্ত্রী

বরিশাল প্রতিনিধি: পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি বলেছেন, আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। দেশের জনগণের আস্থার প্রতিক বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র স্মার্ট বাংলাদেশ গড়তে হলে আজকের শিক্ষার্থীদের কে সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশ গড়তে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। তাদেরকে মাদক থেকে দূরে থাকতে হবে। মাদকের কারনে শুধু নিজের নয় বরং মাদকসেবীর জীবন ভবিষ্যৎ সহ তার পরিবার এবং সমাজ ধ্বংস হয়ে যাচ্ছে। মাদক থেকে দূরে থেকে দেশ গড়ার লক্ষ্যে সকলকে মাদক থেকে দূরে থাকার ও ভবিষ্যতের স্মার্ট বাংলাদেশের জন্য নিজেকে উপযোগী করে তুলতে মনযোগ সহকারে লেখা পড়া করার আহবান জানান তিনি।

আজ বরিশাল সদর উপজেলার চাঁদপুরা ইউনিয়নের ২০২ নং চর হিজলতলা কাজেম আলী সিকদার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় আরও মনযোগী হতে হবে। যারা নিজেদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় সম্পৃক্ত করেছে, তারা দুই ক্ষেত্রেই ভালো করেছে। খেলাধুলা করলে মনমানসিকতা বড় হয় ও তারা কখনো ভুল পথে পা বাড়ায় না। লেখাপড়ার পাশাপাশি নিয়মিত খেলাধুলা করে নিজেদের শরীর স্বাস্থ্য ঠিক রেখে ভবিষ্যতে দেশকে উন্নত দেশ গড়ার লক্ষ্যে নিজেদেরকে তৈরী করাতে হবে।

তিনি আরো বলেন,সরকার শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও সংস্কৃতি চর্চায় উৎসাহিত করতে চায়। এ লক্ষ্যে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ টুর্নামেন্ট চালু করেছে সরকার। এ দুই টুর্নামেন্ট প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের ফুটবলে উৎসাহিত করছে।

এসময় শিক্ষার্থী সহ স্থানীয়রা পানি সম্পদ প্রতিমন্ত্রী’র কাছে একটি শহিদ মিনার স্থাপন করে দেবার দাবী জানালে তিনি স্থান নির্ধারন করে কোদাল দিয়ে মাটিতে কেটে শুভ সূচনা করেন এবং আগামী কিছু দিনের মধ্যে একটি শহিদ মিনার নির্মান করে দেবার জন্য তাৎক্ষণিকভাবে ব্যবস্থা গ্রহন করার আশ্বাস দেন।

অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশিষ্ট সমাজসেবক ও বরিশাল মহানগর আওয়ামী যুবলীগ এর যুগ্ম আহবায়ক আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন। ৮ নং চাঁদপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এইচ এম জাহিদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মনিরুজ্জামান, এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহন লাল দাস,সহকারী জেলা শিক্ষা অফিসার মোঃ মোস্তফা কামাল, জেলা পরিষদের সদস্য শহিদুল ইসলাম ইটালি শহিদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান মধু।

এই বিভাগের আরো খবর