সুশিক্ষায় শিক্ষিত জনগোষ্ঠী ছাড়া স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা সম্ভব না -পানি সম্পদ প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি বলেছেন শিক্ষার্থীদের সততা, নিষ্ঠা ও একাগ্রতায় বড় হতে হবে। সোনার মানুষ হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করতে হবে। আজকের শিক্ষাথীরা ভবিষৎ স্মার্ট বাংলাদেশ বির্ণিমানে অন্যতম কারিগর। সুশিক্ষায় শিক্ষিত মানবিক জনগোষ্ঠী ছাড়া স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা সম্ভব নয়। বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিজ্ঞান ও প্রযুক্তিতে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। ডিজিটাল বাংলাদেশ থেকে এখন স্মার্ট বাংলাদেশ গড়তে শেখ হাসিনা’র নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলছে। স্মার্ট বাংলাদেশ গড়তে, সমাজের মঙ্গলে শিক্ষক- শিক্ষিকাদের ভূমিকা অপরিসীম।

আজ শুক্রবার রাজধানীর শিল্পকলা একাডেমির সংগীত ও নৃতকলা মিলনায়তনে বরিশাল কর্ণকাঠি জি.আর.হাইস্কুল ও কলেজের প্রাক্তন ছাত্র-ছাত্রী কল্যাণ পরিষদ কর্তৃক এক যুগ পুর্তি এবং শিক্ষাবৃত্তি ও কৃতি শিক্ষার্থীদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রতি মন্ত্রী জাহিদ ফারুক বলেন,বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার মেধাবী জাতি গঠনে কাজ করছে। একটি জাতি মেধাবী না হলে সে দেশ কোনদিন এগিয়ে যেতে পারে না। শেখ হাসিনা জাতিকে সামনে এগিয়ে নিয়ে যাচ্ছেন। স্কুলের শিক্ষার্থীরা যাতে গতানুগতিক পড়াশোনার বাইরে আনন্দের মধ্যে লেখাপড়া করতে পারে সেজন্য তাঁর সরকার স্কুল দৃষ্টিনন্দন করা,খেলাধুলার ব্যবস্থা করা,ডিজিটাল ব্যবস্থা করাসহ নানা উদ্যোগ নিয়েছে।

তিনি আরো বলেন, দেশের শিক্ষাব্যবস্থার মানোন্নয়ন ও অবকাঠামোগত উন্নয়নে সরকার সর্বোচ্চ গুরুত্বারোপ করেছে। শিক্ষার্থীদের মানবিক গুনাবলির শিক্ষা দিতে হতে,তাদের ভেতর দেশ প্রেম জাগ্রত করতে হবে। শিক্ষার্থীদের সঙ্গে সঠিক আচরণ ও পাঠদানের মাধ্যমেই নতুন প্রজন্মের উজ্জ্বল ভবিষ্যতের পাশাপাশি উন্নত স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠা হবে। স্মার্ট ও উন্নত বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের জ্ঞান, সক্ষমতা ও প্রশিক্ষণের ওপর গুরুত্ব দিতে হবে।

বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুস সাত্তার এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব মো:আলাউদ্দিন ফকির, রাজনীতিবীদ মোহাম্মদ মশিউর রহমান খান ও লুৎফুন নাহার লুনা।

এই বিভাগের আরো খবর