সারওয়ার্দী-আরেফীকে মুখোমুখি জিজ্ঞাসাবাদ কেরবে ডি‌বি

নিজস্ব প্রতিবেদক :
সাবেক সেনা কর্মকর্তা চৌধুরী হাসান সারওয়ার্দী ও যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের ভুয়া উপদেষ্টা মিয়া আরেফী ওরফে জাহেদুল ইসলামকে মুখোমুখি করে জিজ্ঞাসাবাদ করবে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)।
বৃহস্পতিবার দুপুরে ডিবি কার্যালয়ের সামনে সাংবাদিকদের করা প্রশ্নের জবাবে ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) মো. হারুন অর রশীদ এ কথা বলেন ।

তিনি বলেন, ২৮ অক্টোবর বিএনপির সমাবেশ ঘিরে তাণ্ডবের দিন মার্কিন প্রেসিডেন্ট বাইডেনের কথিত উপদেষ্টাকে দলীয় কার্যালয়ে হাজিরের ঘটনায় পল্টন থানায় দায়েরকৃত মামলায় গ্রেপ্তার সারওয়ার্দীকে আমরা ১০ দিনের রিমান্ডে চেয়েছিলাম। আদালতের নির্দেশে সাবেক সেনা কর্মকর্তা লে. জেনারেল হাসান সারওয়ার্দীকে ৮ দিনের রিমান্ডে নেয়া হয়েছে। জো বাইডেনের কথিত উপদেষ্টা মিয়ান আরেফীকেও আজ পাঁচ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হবে।

‌তি‌নি ব‌লেন, সেদিনের ঘটনা সম্পর্কে তাদের তথ্যে গরমিল থাকায় রিমান্ডে এনে তাদের মুখোমুখি করে জিজ্ঞাসাবাদ করা হবে। দেশের বাইরে বসে কেউ ষড়যন্ত্র করেছিল কি না সে বিষয়েও জিজ্ঞাসাবাদ করা হবে।
এদিকে ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব ও ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হক এবং যুবদল ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব মিরাজসহ তিনজনকে গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ। আমিনুলসহ বেশ কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জা‌নি‌য়ে‌ছেন ডিবি প্রধান হারুন।

তিনি বলেন, ২৮ অক্টোবর সহিংসতা, নাশকতা, পুলিশের ওপর হামলা, মারধর ও হত্যার ঘটনাসহ চলমান অবরোধে সহিংসতার ঘটনায় আমিনুলসহ গ্রেপ্তারদের বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় বেশ কয়েকটি মামলা রয়েছে। নাশকতার মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে। ১০ দিনের রিমান্ড চেয়ে তাদের আজ আদালতে পাঠানো হবে।

এই বিভাগের আরো খবর