দেশ

সাংবাদিক নাদিম হত্যার মুল অভিযুক্ত চেয়ারম্যান বাবু আটক 

পঞ্চগড় প্রতিনিধি।। জামালপুরে সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যার ঘটনায় প্রধান অভিযুক্ত ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে পঞ্চগড় থেকে আটক করেছে র‌্যাব।

শনিবার (১৭ জুন) সকালে পঞ্চগড়ের সীমান্তবর্তী এলাকা দেবীগঞ্জ উপজেলার চিলাহাটি ইউনিয়নের চর তিস্তাপাড়া এলাকার মন্তাজুর রহমানের বাড়ি থেকে তাকে আটক করা হয়।

স্থানীয় বাসিন্দা ও পুলিশ জানায়, ঢাকা থেকে আগত র‌্যাবের তিনটি দল মাহমুদুল আলম বাবুকে তার চাচা মন্তাজুর রহমানের বাড়ি থেকে আটক করে। এ সময় তার সঙ্গে আসা আরও দুজনকেও আটক করে র‌্যাব।

স্থানীয়রা জানান, গ্রামের লোকজন ঘুম থেকে ওঠার আগেই র‌্যাব অভিযান চালায়। চেয়ারম্যান বাবুকে আটকের পর সময় ক্ষেপণও করেনি র‌্যাব। দ্রুতই আটক ব‌্যক্তিদের নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা হন র‌্যাব সদস‌্যরা।

স্থানীয় ইউপি সদস্য লুৎফর রহমান বলেন, আমার বাড়ি থেকে আধা কিলোমিটার দূরে মন্তাজুর রহমানের বাড়ি থেকে ওই চেয়ারম্যানকে আটক করা হয়। আমি সেখানে যাওয়ার পথে দেখি র‌্যাবের গাড়িতে করে আসামি নিয়ে যাওয়া হচ্ছে। খোঁজ নিয়ে জেনেছি, মন্তাজুর রহমান ওই চেয়ারম্যানের চাচা হন। গতকাল সন্ধ‌্যায় এখানে আসেন তিনি।

চিলাহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুন অর রশিদ বলেন, জামালপুর অঞ্চলের অনেক মানুষ এখন পঞ্চগড়-দেবীগঞ্জ অঞ্চলে বসতি স্থাপন করেছেন। এ কারণেই চেয়ারম্যান বাবুর এই অঞ্চলে আশ্রয় পাওয়া সহজ ছিল।

পঞ্চগড়ের পুলিশ সুপার এস. এম সিরাজুল হুদা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, যেহেতু র‌্যাব আটক করেছে, সেহেতু আনুষ্ঠানিকভাবে বিষয়টি তারাই জানাবেন।

উল্লেখ্য, সংবাদ প্রকাশকে করে বাংলানিউজ টুয়েন্টিফোর ডটকমের জামালপুর জেলা প্রতিনিধি, একাত্তর টিভি ও দৈনিক মানবজমিনের বকশীগঞ্জ উপজেলা প্রতিনিধি এবং জামালপুর অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি গোলাম রব্বানী নাদিম বুধবার (১৪ জুন) রাত ১০টার দিকে বকশীগঞ্জ বাজারের পাটহাটি এলাকায় সন্ত্রাসী বাহিনীর হামলার শিকার হন। পরদিন বৃহস্পতিবার (১৫ জুন) বিকেল পৌনে ৩টার দিকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button