সরকার গ্রামীণ জীবনমান উন্নয়নে কাজ করছে: স্থানীয় সরকার প্রতিমন্ত্রী

ময়মনসিংহ প্রতিনিধি:গ্রামীণ জীবনমান উন্নয়নে বর্তমান সরকার অগ্রাধিকারভিত্তিতে কাজ করছে বলে জানিয়েছেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য।

শুক্রবার ময়মনসিংহ সিটি কর্পোরেশনের শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে আয়োজিত অংশীদারিত্বমূলক পল্লী উন্নয়ন প্রকল্প-৩’র উদ্যোগে আয়োজিত ময়মনসিংহ বিভাগ এবং গাজীপুর ও টাঙ্গাইল জেলার অধীন অঞ্চলসমূহের প্রতিনিধি এবং উপকারভোগীদের অংশগ্রহণে তিনদিনব্যাপী আঞ্চলিক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মাঠ পর্যায়ের কর্মকর্তাদের স্বচ্ছতার সাথে দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, গ্রামীণ স্বনির্ভর অর্থনীতি গড়াই ছিল জাতির পিতার লক্ষ্য। প্রধানমন্ত্রী তাঁর দূরদর্শিতার মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। বিশ্বের সবচেয়ে বড় অর্থনীতির দেশগুলোর মধ্যে বাংলাদেশের অবস্থান ৩৫তম।

স্বপন ভট্টাচার্য্য উল্লেখ করেন, আমাদের ক্রয়ক্ষমতা ও আর্থিক সক্ষমতা বৃদ্ধি পেয়েছে। সুযোগ্য নেতৃত্বের অভাবে যদি বাংলাদেশের বর্তমান অবস্থা ধ্বংস হয় তাহলে পরবর্তী প্রজন্ম আবার পিছিয়ে যাবে। আগামী নির্বাচনে এই বিবেচনা মাথায় রেখেই কাজ করতে হবে। আমাদের আগামী প্রজন্ম ভালো থাকবে, না ২০ বছর পিছিয়ে যাবে, সেটি মাথায় রেখে আপনারা নিশ্চই পদক্ষেপ গ্রহণ করবেন। বর্তমানে দেশের উন্নয়ন ধারাবাহিকতা রক্ষা করতে হলে আওয়ামী লীগের কোনো বিকল্প নেই।

প্রতিমন্ত্রী বলেন, জনগণ ও জনপ্রতিনিধি সকলের অংশগ্রহণে পিআরডিপি-৩ প্রকল্পটি অত্যন্ত সফলতার সাথে বাস্তবায়িত হচ্ছে। দেশের গ্রামাঞ্চলে জীবনমানের যে অভূতপূর্ব উন্নতি হয়েছে, তার পেছনে অংশীদারিত্বমূলক পল্লী উন্নয়ন প্রকল্পের অবদান রয়েছে।

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি)’র মহাপরিচালক আঃ গাফফার খানের সভাপতিত্বে ময়মনসিংহ সিটি কর্পরোশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলী, বিআরডিবির যুগ্ম সচিব ও পরিচালক (পরিকল্পনা) সরদার মোঃ কেরামত আলীসহ ময়মনসিংহ বিভাগ এবং গাজীপুর ও টাঙ্গাইল জেলার বিআরডিবির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর