রাজনীতি

সরকারের পদত্যাগের এক দফা দাবিতে বিএনপির সমাবেশ চলছে

স্টাফ রিপোর্টার:
সরকারের পদত্যাগের এক দফা দাবিতে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি আয়োজিত সমাবেশ শুরু হয়েছে। বুধবার (১৮ অক্টোবর) দুপুর ২টায় কোরআন তেলাওয়াতের মাধ্যমে সমাবেশের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে স্থাপিত অস্থায়ী মঞ্চে সমাবেশ চলছে। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সমাবেশে অংশ নিতে সকাল থেকে নয়াপল্টনের দিকে মিছিল নিয়ে দলে দলে আসতে থাকেন বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এসময় তাদের মাথায় বিভিন্ন রঙের ক্যাপ দেখা যায়।

রাজধানীর বাইরের বিভিন্ন জেলা থেকে এসেও সমাবেশে অংশ নিয়েছেন অনেক নেতাকর্মী। তাদের হাতে রয়েছে ব্যানার-ফেস্টুন। অনেকের হাতে রয়েছে জাতীয় পতাকা ও বিএনপির দলীয় পতাকা। সমাবেশ শুরুর আগে থেকেই নয়াপল্টন, কাকরাইল, ফকিরাপুল ও বিজয়নগর এলাকা লোকে লোকারণ্য হয়ে উঠেছে।

বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, সমাবেশে আসার পথে রাজধানীর বিভিন্ন প্রবেশমুখে নেতাকর্মীদের বাধা দেওয়া হয়েছে। আর সমাবেশকে কেন্দ্র করে গতকাল (মঙ্গলবার) রাতে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ৫০ জনের বেশি নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

এদিকে বিএনপির সমাবেশের কারণে নয়াপল্টন, কাকরাইল, ফকিরাপুল ও বিজয়নগর এলাকায় যান চলাচল বন্ধ হয়ে গেছে। ফলে আশপাশের সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়েছে।

আইনশৃঙ্খলা রক্ষায় বিএনপির সমাবেশ স্থলসহ কাকরাইল, বিজয়নগর ও ফকিরাপুল এলাকায় অবস্থান নিয়েছেন ব্যাপক সংখ্যক পুলিশ সদস্য। এছাড়া সাদা পোশাকেও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের অবস্থান নিতে দেখা গেছে। এসব স্থানে কয়েকটি প্রিজন ভ্যানও রাখা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button