সরকারকে যেতে হবে: মির্জা ফকরুল

নিজস্ব প্রতিবেদক: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য বা ভারত কি বলল এটা নিয়ে মাথা ঘামানোর দরকার নেই। আমাদের জানা দরকার মানুষ কি বলছে। মানুষ পরিষ্কার করে বলছে, বিদায় হও। আর সময় নেই। এই সরকারকে যেতে হবে।’

শুক্রবার (৪ আগস্ট) বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জুবায়দা রহমানের বিরুদ্ধে সাজার প্রতিবাদে ঢাকা মহানগর ও জেলা বিএনপি আয়োজিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতি সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আব্দুল মঈন খান, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, প্রমুখ।

বৃষ্টি উপেক্ষা করেও হাজারো নেতাকর্মীরা সমাবেশে আসায় বক্তব্যের শুরুতে বিএনপি মহাসচিব তাদের উদ্দেশে বলেন,‘প্রাকৃতিক দুর্যোগ উপেক্ষা করে আজ ঢাকা মহানগর ও ঢাকা জেলার নেতাকর্মীরা সমাবেশে অংশ নিয়েছেন। ইনশাল্লাহ, দুর্বার প্রতিরোধ গড়ে তুলে এই দানব সরকারকে পরাজিত করতে হবে।’

মির্জা ফখরুল বলেন, ডা. জুবায়দা রহমান রাজনীতি করেন না, তিনি একজন চিকিৎসক। পারিবারিকভাবে তিনি কয়েক হাজার কোটি টাকার মালিক। তাকে মাত্র কয়েক লাখ টাকার এফডিআরের জন্য সাজা দেওয়া হয়েছে। বিষয়টি নিতান্তই হাস্যকর।

মির্জা ফখরুল বলেন,‘সম্পূর্ণ জোর করে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে; বিশেষ করে পুলিশ, প্রশাসন এবং বিচার বিভাগকে ব্যবহার করে ক্ষমতায় টিকে আছে। তারা যে স্বৈরাচারী সেটা আজ প্রমাণ করেছে। তাদের কথা আর কাজের মধ্যে সারাদেশের মানুষের মধ্যে ভয়ভীতি ছড়িয়ে পড়েছে।

এই বিভাগের আরো খবর