Home খেলার খবর শ্রীলঙ্কার জালে এক ডজন গোল দিয়ে ফাইনালে বাংলাদেশ

শ্রীলঙ্কার জালে এক ডজন গোল দিয়ে ফাইনালে বাংলাদেশ

64
0
SHARE
ফাইনালে উঠতে ড্র হলেই চলত বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল দলের। তবে সেই পথ বেছে না নিয়ে শুরু থেকেই দাপুটে ফুটবল খেলল তারা। প্রথমার্ধে চারবার জালে বল পাঠানোর পর দ্বিতীয়ার্ধে আরও আটবার লক্ষ্যভেদ করল গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা। শ্রীলঙ্কাকে গোলবন্যায় ভাসিয়ে তারা জায়গা করে নিল সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপের শিরোপা নির্ধারণী মঞ্চে।
রোববার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহিদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে ১২-০ গোলে জিতেছে বাংলাদেশ। স্বাগতিকদের ছয় ফুটবলার নাম লেখান গোলদাতাদের তালিকায়।
আফিদা খন্দকার প্রান্তি ও শাহেদা আক্তার রিপা করেন হ্যাটট্রিক। জোড়া গোল করেন ঋতুপর্ণা চাকমা ও আনুচিং মোগিনি। এছাড়া, লাল-সবুজদের হয়ে নিশানা ভেদ করেন আঁখি খাতুন ও উন্নতি খাতুন।
পয়েন্ট তালিকার শীর্ষে থেকে পাঁচ দলের লিগ পর্ব শেষ করেছে বাংলাদেশ দল। চার ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে তাদের অর্জন ১০ পয়েন্ট। সমান ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় হয়ে ফাইনালে উঠেছে ভারতও। নেপাল ৭ পয়েন্ট নিয়ে আছে তিনে। চতুর্থ স্থানে থাকা ভুটানের নামের পাশে রয়েছে ৩ পয়েন্ট। প্রথমবারের মতো এই আসরে খেলতে আসা শ্রীলঙ্কা পায়নি কোনো পয়েন্ট। চার ম্যাচে ২৮ গোল হজম করে তাদের অবস্থান তলানিতে।
দিনের আগের ম্যাচে নেপালকে হারিয়ে ফাইনালের টিকিট কাটে ভারত। দুই দলের সামনেই ছিল শিরোপা নির্ধারণী মঞ্চে জায়গা করে নেওয়ার সুযোগ। ম্যাচের ৬৭তম মিনিটে ব্যবধান গড়ে দেওয়া গোলটি করেন প্রিয়াঙ্কা দেবী।
আগামী ২২ ডিসেম্বর একই ভেন্যুতে হতে যাওয়া ফাইনালে বাংলাদেশের মেয়েদের প্রতিপক্ষ ভারত। লিগ পর্বে দুই দলের দেখায় শামসুন্নাহার সিনিয়রের পেনাল্টিতে ১-০ ব্যবধানে জিতেছিল স্বাগতিকরা।
image_print