শ্রীপুর উপজেলায় প্রার্থিতা ফিরে পেলেন প্রতিমন্ত্রীর ভাই

গাজীপুর প্রতিনিধি: গাজীপুর প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনে বাংলাদেশ নির্বাচন কমিশন কর্তৃক প্রার্থীতা বাতিলের আদেশ স্থগিত করে চেয়ারম্যান পদে ঘোড়া প্রতীকের প্রার্থী জামিল হাসান দুর্জয়ের প্রার্থীতা বহাল রেখেছে হাইকোর্ট। একই সঙ্গে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নির্বাচনে অংশগ্রহন করতে দিতে বাংলাদেশ নির্বাচন কমিশনকে নির্দেশ দিয়ে রুল জারী করেছে হাইকোর্টর বেঞ্চ।

রবিবার (১৯ মে) হাইকোর্টের বিচারপতি মো: ইকবাল কবির ও বিচারপতি মো: আক্তারুজ্জামানের ডিভিশন বেঞ্চ এই আদেশ দেন।

জামিল হাসান দুর্জয়ের পক্ষে আইনজীবী বাংলাদেশ সুপ্রীমকোর্টর ব্যারিষ্টার এম আশরাফ আলী স্বাক্ষরিত এক লিখিত চিঠিতে এই তথ্য নিশ্চিত করা হয়।

প্রসঙ্গে, গত ১৫ মে বাংলাদেশ নির্বাচন কমিশন আচরণ বিধি ভঙ্গের অভিযোগে জামিল হাসান দুর্জয়ের প্রার্থীতা বাতিল করেন। এই আদেশের বিরুদ্ধে জামিল হাসান দুর্জয় হাইকোর্টে একটি রীট পিটিশন দায়ের করলে আজ শুনানী শেষে হাইকোর্ট বেঞ্জ এই আদেশ দেন। ফলে আগামী ২১মে অনুষ্ঠিতব্য শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী জামিল হাসান দুর্জয়ের নির্বাচনে অংশ গ্রহন করার ক্ষেত্রে আর কোন বাঁধা নেই। এই নির্বাচনে চেয়ারম্যান পদে এখন তিনজন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। তারা হলেন, জামিল হাসান দুর্জয় (ঘোড়া প্রতীক), আ: জলিল আনারস (প্রতীক প্রতীক) ও সাখাওয়াত হোসেন (মোটরসাইকেল প্রতীক)। ২১মে এই নির্বাচন অনুষ্ঠিত হবে। আজ মধ্যরাত থেকে প্রচারণা বন্ধ হচ্ছে।

এই বিভাগের আরো খবর