জাতীয়

শ্রমিকদের অবস্থান কর্মসূচি, ট্রেন চলাচল বন্ধ

ডেস্ক: রেলের শ্রমিকদের চাকুরি স্থায়ী করণের দাবিতে ঢাকার মালিবাগে রেললাইনেরপথ অবরোধ করে করে অবস্থান কর্মসূচি পালন করছেন রেলের অস্থায়ী শ্রমিকরা। ফলে রাজধানীর সাথে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

রোববার রাজধানীর মালিবাগ রেললাইন অবরোধ করেছেন রেলের অস্থায়ী শ্রমিকরা। সরকারি গেজেট বাস্তবায়নের মাধ্যমে চাকরি স্থায়ীকরণে দাবিতে রেলপথ মন্ত্রী, রেলওয়ে সচিব ও রেলওয়ের কর্তৃপক্ষের কাছে বারবার গিয়েও কোন সমাধান পাওয়া যায়নি। তাই অস্থায়ী শ্রমিকরা অবস্থান কর্মসূচি পালন করছে।

হাজারো শ্রমিক রেলপথে অবস্থান নেয়ায় মালিবাগ রেলগেটে আটকা পড়ে ঢাকা থেকে রংপুর যাওয়ার ট্রেন ‘রংপুর এক্সপ্রেস’। যার কারণে ঢাকার সঙ্গে ট্রেন যোগাযোগ আপাতত বন্ধ। এখন পর্যন্ত ঢাকা থেকে তারাকান্দি যাওয়া অগ্নিবীনা এক্সপ্রেস, জামালপুর এক্সপ্রেস ও একটি লোকাল ট্রেন কমলাপুর স্টেশন থেকে সঠিক সময়ে ছাড়তে পারেনি, তারা স্টেশনে আটকে আছে।

শ্রমিকরা বলছেন, গত ৩ মাস বেতন ও চাকরি নেই। তাও শ্রমিকেরা কাজ করে যাচ্ছেন। প্রশাসন চাকরি করাচ্ছে, কিন্তু কোনো সমাধান দিচ্ছে না। চাকরি স্থায়ীকরণের জন্য প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করবেন বলে গত ৮ আগস্ট রেলমন্ত্রী আশ্বাস দিলেও তার কোনো উদ্যোগ আদৌ নেয়া হয়নি বলে দাবি শ্রমিকদের।

এর আগে গত ১৬ জুলাই একই দাবিতে রাজধানীর এফডিসি সিগন্যালে রেললাইন অবরোধ করে আন্দোলন করেছিলেন রেলওয়ের অস্থায়ী শ্রমিকরা। সেদিন রেললাইনের ওপর ‘বাংলাদেশ রেলওয়ে অস্থায়ী শ্রমিকবৃন্দ’ ব্যানারে অবস্থান শুরু করেন তারা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button