শেখ হাসিনার নেতৃত্বে অর্থনীতিতে বাংলাদেশের আমূল পরিবর্তন এসেছে: স্বরাষ্ট্রমন্ত্রী

এ আর এম মামুন : 
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন-  প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অর্থনীতিতে বাংলাদেশের আমূল পরিবর্তন এসেছে।
মঙ্গলবার (২৫ জুলাই) সন্ধ্যায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)’র আয়োজনে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তি পুরস্কার-২০২২ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন অর্থ মন্ত্রণালয়ের সচিব শেখ মোহাম্মদ সলিম উল্লাহ, স্বাগত বক্তব্য রাখেন বিএসইসি চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম।
স্বরাষ্ট্র মন্ত্রী বলেন, বাংলাদেশের প্রায় সব এলাকায় ঘুরেছি, এখন আর কোথাও কুঁড়ের ঘর, ছনের ঘর দেখতে পাই না। কুঁড়ের ঘর, ছনের ঘর বিলুপ্ত হয়ে গেছে। আর কয়েক বছর পর আগামী প্রজন্মকে মিউজিয়ামে নিয়ে দেখাতে হবে বাংলাদেশের দারিদ্রতা কেমন ছিল।
তিনি বলেন- প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ অপ্রতিরোধ্য গতিতে এগোচ্ছে। আমরা দারিদ্রতার হার যেমনি কমিয়েছি, তেমনি মাথা পিছু আয় বৃদ্ধি করেছি। এ আয় বৃদ্ধির চালিকা শক্তি হচ্ছে আপনারা।
দেশের উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
বক্তব্য পর্ব শেষে দেশের অর্থনীতি ও পুঁজিবাজারে অসামান্য অবদান রাখার জন্য নয় আর্থিক প্রতিষ্ঠানকে পুরস্কৃত করে বিএসইসি। গত বছরের পারফরম্যান্স বিচার করে এই পুরস্কার দেওয়া হয়।
ব্রোকার হাউজ ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পায় ই বিএল সিকিউরিটিজ লিমিটেড। যুগ্মভাবে দ্বিতীয় পুরুষ্কার পায় শাহজালাল ইসলামী ব্যাংক সিকিউরিটিজ ও ইসলামী ব্যাংক সিকিউরিটিজ। তৃতীয় পুরুষ্কার পায় যুগ্মভাবে শেলটেক ব্রোকারেজ ও এমিনেন্ট সিকিউরিটিজ।
মার্চেন্ট ব্যাংক ক্যাটাগরিতে প্রথম পুরুষ্কার পায়  গ্রীন ডেল্টা ক্যাপিটাল দ্বিতীয় পুরস্কার পায় এএএ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট।
অ্যাসেট ম্যানেজার ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পায় ক্যাপিটেক অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড। দ্বিতীয় পুরুষ্কার পায় লংকাবাংলা অ্যাসেট ম্যানেজমেন্ট।
এসময় তাদের হাতে ক্রেস্ট, চেক ও সম্মাননা পত্র তুলে দেন মন্ত্রী।
অনুষ্ঠান শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এই বিভাগের আরো খবর