শীঘ্রই শুরু হতে যাচ্ছে ভারত বাংলাদেশ ইসলামিক স্কলারদের মধ্যে জ্ঞানের লড়াই

নিজস্ব প্রতিবেদন:

বেক্সিমকো ইসলামিক আইকন সিজন ৪ ইতিমধ্যে বাংলাদেশের সীমানা ছাড়িয়ে আন্তর্জাতিক অঙ্গনে পদার্পণ করেছে। ইসলাম ও সাধারণ জ্ঞানের যুদ্ধে এবার লড়বেন বাংলাদেশ ও ভারতের আলেমে দ্বীন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ইসলামিক ট্যালেন্ট ও খতিবগণ।

উক্ত অনুষ্ঠানের আয়োজক হিসেবে দায়িত্ব পালন করা গার্ডিয়ান রিচার্জ ফাউন্ডেশন এর সেক্রেটারি জেনারেল ও ইসলামিক আইকন এর চেয়ারম্যান বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব হাফেজ খালিদ সাইফুল্লাহ বকশী বলেন: জ্ঞানভিত্তিক এই রিয়েলিটি শো এর সবচেয়ে বড় আকর্ষণ হল এর কন্টেন্ট ক্যাম্পাস।

যেমন: মহাগ্রন্থ আল কুরআন ও হাদিসের শব্দানুবাদ, বাক্যানুবাদ, শানে নুজুল, ব্যাখ্যা, শিক্ষা, বিধান, ইসলামিক কারেন্ট নলেজ, বাংলাদেশ সংক্রান্ত জিজ্ঞাসা, গণমানুষের প্রশ্ন ও উত্তর এবং বক্তৃতা বা খুৎবাদানে পারদর্শিতা। সুবিশাল এই আয়োজনে এবার তুলে দেয়া হয়েছে বয়সসীমা, ফলে সববয়সী ট্যালেন্ট বিশেষ করে সম্মানিত খতিব সাহেবগণ এই প্রতিযোগিতার মধ্যমে জ্ঞানের লড়াইয়ে অংশগ্রহণ করতে পারবেন।

রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ডিআরইউ আয়োজিত সংবাদ সম্মেলনে এসময় উপস্থিত ছিলেন প্রফেসর ডক্টর চৌধুরী মাহমুদ হাসান, চেয়ারম্যান, ইবনে সিনা ট্রাস্ট ও সাবেক উপাচার্য, মানারত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, প্রফেসর ডক্টর নকীব মোহাম্মদ নাসরুল্লাহ, আইন অনুষদ,ঢাকা বিশ্ববিদ্যালয়। প্রফেসর ডঃ শামসুল আলম চেয়ারম্যান ইসলামিক স্টাডিজ বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়।

আহমদ বদরুদ্দীন খান, সম্পাদক মাসিক মদিনা। এবারের আসরেও চ্যাম্পিয়ন, ১ম রানার আপ ও ২য় রানার আপসহ সেরা ১০জন পাচ্ছেন পবিত্র ওমরা পালন,বিদেশ ভ্রমণ, শরিয়া সম্মত জীবন ও স্বাস্থ্যবীমাসহ লক্ষ লক্ষ টাকার পুরস্কার। এছাড়া ও টিভি রাউন্ডে অংশগ্রহণ করতে পারলেই মিলবে নগদ টাকা,ক্রেস্ট, সার্টিফিকেট ও আকর্ষণীয় গিফট হ্যাম্পার।

কয়েকটি বিষয়কে সামনে রেখে এই আয়োজন:
১. দেশে ও দেশের বাহিরের প্রত্যন্ত অঞ্চলে থাকা সুপ্ত প্রতিভাবানদের খুঁজে তাদের প্রতিভার বিকাশ ঘটানো।

২. পবিত্র বিনোদনের নির্মাণ চেতনায় নির্মিত এই অনুষ্ঠান দর্শকের জন্য একদিক থেকে হবে কুরআন সুন্নাহর জ্ঞান আহরণের এক নির্ভরযোগ্য মাধ্যম। অন্যদিকে সুস্থ বিনোদন প্রাপ্তির এক অনুপম সুযোগ।

৩. বিশ্বমানের ইসলামিক স্কলার তথা সুযোপযোগী আলেমে দ্বীন তৈরীর মাধ্যমে মানবিক পৃথিবী গড়তে অবদান রাখা। গার্ডিয়ান রিসার্চ ফাউন্ডেশন এর উদ্যোগে আন্তর্জাতিক এই আয়োজনের টাইটেল স্পন্সর-বেক্সিমকো গ্রুপ।

বিশ্বমানের এই আয়োজনের টিভি রাউন্ডের পর্ব গুলি দেখা যাবে পবিত্র মাহে রমজানে। বাংলাদেশের জনপ্রিয় টেলিভিশন আরটিভি, ভারতের আকাশ টিভি ও আমেরিকার আইটিভি ইউএসএ সহ ৪০ টি গণমাধ্যমে প্রচার করা হবে। অনুষ্ঠানটিতে বিচারক হিসেবে থাকবেন দেশের প্রখ্যাত ইসলামিক স্কলার ও শিক্ষাবিদগণ। অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় মন্ত্রী, মাননীয় সংসদ, দেশবরেণ্য শিক্ষা ও সাংস্কৃতিক এবং কর্পোরেট অঙ্গনের বিশিষ্ট জন।

সময়ের চিএ/ ইস
এই বিভাগের আরো খবর