খেলাধুলা

এশিয়ান গেমসের সেমিফাইনালে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক:
এশিয়ান গেমস ক্রিকেটে মালয়েশিয়াকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। অনেকটা দুর্বল প্রতিপক্ষ হলেও শ্বাসরুদ্ধকর লড়াই করতে হয়েছে টাইগারদের। কোয়ার্টার ফাইনালে টাইগার অধিনায়ক সাইফ হাসানের ওয়ানডে মেজাজের এক ফিফটিতে বাংলাদেশ ১১৬ রানের মোটামুটি লক্ষ্য দাঁড় করায়। যা নিয়ে ইনিংসের চূড়ান্ত বল পর্যন্ত তুমুল লড়াই করেছে দুই দল।

এরপর শেষ মুহূর্তে আফিফ হোসেন ধ্রুবর দুর্দান্ত বোলিংয়ের ওপর ভর করে বাংলাদেশ মাত্র ২ রানে হারিয়েছে মালয়েশিয়কে। সে সঙ্গে সেমিফাইনালেও নাম লিখে নিলো সাইফ হাসানের দল।

বুধবার (৪ অক্টোবর) চীনের হাংজুতে বাংলাদেশ প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১১৬ রান করে। জবাবে মালয়েশিয়া ২০ ওভারে ৮ উইকেটে করে ১১৪ রান।

এশিয়ান গেমসর এ ম্যাচে অনেকটা নাটকীয়ভাবে মালয়েশিয়াকে ২ রানে হারিয়ে গেমস ক্রিকেটের সেমিফাইনালে উঠলো বাংলাদেশ। ১১৭ রনের লক্ষ্যে ব্যাট করতে নেমে মালয়েশিয়ান ব্যাটার ভিরানদিপ সিংয়ের ব্যাটে নিশ্চিত জয়ের পথে চলে গিয়েছিল মালয়েশিয়া। তিনি ৩৯ বলে করেন ৫২ রান। শেষ ওভারে তাকে ফেরান দেন আফিফ হোসেন। তার আউটের পরই মূলত বাংলাদেশের জয় নিশ্চিত হয়।

৩৮ রানে ৪ উইকেট ফেলে দেয়ার পর অনেকেই ভেবেছিলো, স্কোর ছোট হলেও জয়টা পেতে যাচ্ছে বাংলাদেশই। কিন্তু ভিরানদিপ সিং বিজয় উন্নিকে সঙ্গে নিয়ে দুর্দান্ত ব্যাটিং করেন। ৭২ রান পর্যন্ত টেনে নিয়ে যান তারা দু’জন। ৫ এবং ৬ নম্বর উইকেট পড়ে যায় এ সময়। এরপর আইনুল হাফিজকে সঙ্গে নিয়ে আবারও জ্বলে ওঠেন ভিরানদিপ সিং। ১১২ রান পর্যন্ত নিয়ে যান তার। ১৯ এবং ২০ তম ওভারে গিয়ে রিশাধ হোসেন এবং আফিফ হোসেন সেট দুই ব্যাটারকে তুলে নিলে জয় নিশ্চিত হয় বাংলাদেশের।

শেষ ওভারে মালয়েশিয়ার দরকার ছিল মাত্র ৬ রান। তবে দুর্দান্ত বোলিং করে শেষ ওভারে মাত্র ৪ রান দিয়ে একটি উইকেট নেন আফিফ। ৪ ওভারে মাত্র ১১ রান নিয়ে ৩ উইকেট নিয়ে দলের জয়ে বড় ভূমিকা রাখেন এ টাইগার অলরাউন্ডার।

আগামী ৬ অক্টোবর সেমিফাইনালে বাংলাদেশ মুখোমুখি হবে ভারতের। ভারতকে হারিয়ে ফাইনালে উঠলে রৌপ্য পদক নিশ্চিত হবে। হারলে লড়তে হবে ব্রোঞ্জ পদকের জন্য

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button