Home শিক্ষাঙ্গন ববি শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে জবি ছাত্র অধিকার পরিষদ

ববি শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে জবি ছাত্র অধিকার পরিষদ

46
0
SHARE

জবি প্রতিনিধি: মধ্যরাতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় প্রতিবাদ জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্র অধিকার পরিষদের। ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় আনারও দাবি জানিয়েছে তারা।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে সাংবাদিকদের পাঠানো শাখা ছাত্র অধিকার পরিষদের প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ রাকিব স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, স্বাধীনতার পর শিক্ষার্থীদের উপর এরকম হামলা হয়তো নতুন রুপ কিন্তু নতুন ঘটনা নয়। শিক্ষার্থীরা বিভিন্ন সময়ে বিভিন্নভাবে হেনস্তা, হামলার শিকার হন।
শিক্ষার্থীরা এরকম অন্যায়ভাবে হামলার শিকার এবং অসম্মানী হতে থাকলে দেশ ও ভবিষ্যৎ প্রজন্মেকে বড় বাধার সম্মুখীন হতে হবে।

এতে আরো বলা হয়, সংগঠনটি হামলার সাথে জড়িত অতিদ্রুত মধ্যে আইনের আওতায় আনার দাবি জানাচ্ছে। সেই সাথে বিচারকার্য্য দ্রুত শেষ করতে হবে। অপরাধীদের অতিদ্রুত আইনের আওতায় আনা না হলে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ সারাদেশের শিক্ষার্থীদের সাথে নিয়ে উপযুক্ত জবাব দিবে। শিক্ষার্থীদের ওপর হামলা বিষয়ে বিন্দু পরিমাণ ছাড় দেয়া হবে না।

এ বিষয়ে ছাত্র অধিকার পরিষদ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি রাইসুল ইসলাম নয়ন বলেন, ‘স্বাধীনতার পর শিক্ষার্থীদের উপর এরকম হামলা হয়তো নতুন রুপ কিন্তু নতুন ঘটনা নয়। শিক্ষার্থীরা বিভিন্ন সময়ে বিভিন্নভাবে হেনস্তা,হামলার শিকার হন।
শিক্ষার্থীরা এরকম অন্যায়ভাবে হামলার শিকার এবং অসম্মানী হতে থাকলে দেশ ও ভবিষ্যৎ প্রজন্মেকে বড় বাধার সম্মুখীন হতে হবে।’

যুগ্ম সাধারণ সম্পাদক মাহামুদুল মিশু বলেন, বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর গভীর রাতে যে ন্যাক্কারজনক হামলার ঘটনা ঘটেছে স্বাধীনতার পর এটাই প্রথম। যা সকল স্তরের মানুষকে মর্মাহত করেছে।এঘটনার মদতদাতাসহ অপরাধীদের শাস্তির আওতায় আনতে হবে। না হলে আমরা শিক্ষার্থীরা কঠিন জবাব দিতে প্রস্তুত আছি।

উল্লেখ্য যে, মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) রাত ২টায় ঘুমন্ত অবস্থায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অতর্কিত হামলা করা হয়। এর আগে বিআরটিসি বাস কাউন্টারে দুই ছাত্রের সাথে টিকেট কাটা নিয়ে বাস কমর্মচারীদের সাথে বাকবিতন্ডা হয় তখন বাস শ্রমিক এক ছাত্রকে ছুরিকাঘাত করে তার প্রেক্ষিতে গতকাল শিক্ষার্থীরা বিক্ষোভ করলে অভিযুক্ত বাস হেল্পার কে আটক করে পুলিশ।