Home প্রধান খবর জবিতে সীমিত পরিসরে দাপ্তরিক কাজের নির্দেশ

জবিতে সীমিত পরিসরে দাপ্তরিক কাজের নির্দেশ

45
0
SHARE

মোঃসুমন, জবি প্রতিনিধি:
করোনা ভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বিভাগ/দাপ্তরিক কার্যক্রম সীমিত আকারে পরিচালনা ও বিভিন্ন বিভাগের পরীক্ষাসমূহ বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার (৩১ মার্চ) উপাচার্য (দায়িত্বপ্রাপ্ত) মহােদয়ের আদেশক্রমে রেজিস্টার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা ভাইরাস প্রাদুর্ভাব আশংকাজনক হারে বৃদ্ধি পাওয়ায় সরকারি নির্দেশনা মােতাবেক পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আগামী পহেলা এপ্রিল থেকে বিশ্ববিদ্যালয়ের বিভাগীয় ও দাপ্তরিক কার্যক্রম সীমিত করা হচ্ছে।

বিজ্ঞপ্তি আরও জানানো হয়, সকাল ৯টা হতে বেলা ২টা পর্যন্ত অফিসসমূহ খোলা থাকবে ও  অর্ধেক জনবল দ্বারা রােটেশনের মাধ্যমে পরিচালনা করতে হবে। গর্ভবতী, অসুস্থ ও ৫৫ ঊর্ধ্ব শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীগণ বাড়িতে অবস্থান করে কর্মসম্পাদন করবেন। অফিসে আগত সকলকে বাধ্যতামূলকভাবে মাস্ক ব্যবহার ও স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ করতে হবে। এছাড়াও সকল ধরনের পরীক্ষাসমূহ বন্ধ থাকবে। জরুরী পরিসেবা প্রদানে নিয়ােজিত অফিসসমূহ এবং নিরাপত্তা, স্বাস্থ্য সেবা, বিদ্যুৎ, পানি, গ্যাস, টেলিফোন, ইন্টারনেটের মত জরুরী অত্যাবশ্যকীয় সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিসসমূহ ও তাদের কর্মকর্তা-কর্মচারীগণ সীমিত কর্মঘন্টার আওতা-বহির্ভূত রাখা হয়েছে।

সীমিত আকারে দাপ্তরিক কার্যক্রম পরিচালনার বিষয়টি নিয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান জানান, “করোনা পরিস্থিতি দিন দিন অবনতির দিকে যাচ্ছে। তাই আমরা অগ্রীম ব্যবস্থা নিয়েছি।” তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরিধান করে ক্যাম্পাসে আসার জন্য অনুরোধ করেন এবং ক্যাম্পাসে অযথা ভীড় না করার জন্য পরামর্শ দেন।