Home শিক্ষাঙ্গন ক‌রোনা মুক্ত হ‌লেন জ‌বির সা‌বেক উপাচার্য

ক‌রোনা মুক্ত হ‌লেন জ‌বির সা‌বেক উপাচার্য

16
0
SHARE

মোঃসুমন, জবি প্রতিনিধি:
জগন্নাথ বিশ্ব‌বিদ্যাল‌য়ের (জবি) সদ্য বিদায়ী উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান করনামুক্ত হ‌য়ে বাসায় ফি‌রে‌ছেন।

সোমবার (৫ এপ্রিল) সাবেক উপাচার্য মীজানুর রহমান এক ফোনালাপে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত সোমবার (২৯ মার্চ) সস্ত্রীক করোনায় আক্রান্ত হয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মীজানুর রহমান। তার গাড়ি চালকের অবস্থাও গুরুতর ছিলো। করোনা আক্রান্তের পর তিনি, তার স্ত্রী ও গাড়ি চালক সকলেই শেখ মুজিব মেডিকেলে ভর্তি ছিলেন। তার শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় তিনি ডাক্তারের পরামর্শ অনুযায়ী বাসায় ফিরেছেন।

এ ব্যাপারে মীজানুর রহমান বলেন, “আজকে হাসপাতাল থেকেই বাসায় চলে এসেছি। আমি আর আমার সহধর্মিণী দুইজনই অপেক্ষাকৃত ভালো আছি। চিকিৎসকের পরামর্শ অনুযায়ই বাসায় এসে ১০ দিন আইসোলেশন থাকবো।”

করোনা পরিস্থিতির ব্যাপারে তিনি বলেন, “বর্তমান পরিস্থিতে সবাইকে সচেতন হওয়া দরকার। আজ যেভাবে লকডাউন হয়েছে, তাতে আমি হতাশ। যাদের প্রয়োজন নেই তারাও বাইরে বের হয়েছে। এটা সিরিয়াস বিষয় সবাই বুঝতে পারছে না। লকডাউন মানে আমি নিজ দায়িত্বে বাসায় থাকবো।”

জানা যায়, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে ফেব্রুয়ারি মাসের ১১ তারিখ তিনি সস্ত্রীক করোনা টিকার প্রথম ডোজ নেন।

উল্লেখ্য, গত ১৯ মার্চ দ্বিতীয় মেয়াদ পূর্ণ হওয়ার পর তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদ থেকে অব্যাহতি নেন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগে পুনরায় যোগদান করেন।