দেশ

লালমনিরহাটে বিএনপির হামলায় স্বেচ্ছাসেবক লীগ নেতার মৃত্যু

লালমনিরহাট প্রতিনিধি:

লালমনিরহাট সদর উপজেলার মহেন্দ্রনগর এলাকায় বিএনপির নেতা-কর্মীদের হামলায় জাহাঙ্গীর নামে এক স্বেচ্ছাসেবক লীগ নেতার মৃত্যু হয়েছে। এই হামলায় স্বেচ্ছাসেবক লীগ নেতাসহ বেশ কয়েকজন গুরুতর আহত হন। পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জাহাঙ্গীরের মৃত‌্যু হয়। এছাড়া, আদিতমারী উপজেলায় আওয়ামী লীগ ও বিএনপির মধ‌্যে হরতালকে কেন্দ্র করে সংঘর্ষ ও ভাংচুরের ঘটনা ঘটেছে। এসময় আদিতমারী উপজেলা বিএনপির দলীয় অফিস ভাংচুর করে আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

 

 

পুলিশ ও স্থানীয়রা জানান, বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতাল সমর্থনে মিছিল করে দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নেয় বিএনপি। একই সময় হরতাল বিরোধী শান্তি মিছিল বের করে উপজেলা আওয়ামী লীগ। মিছিলটি বুড়িরবাজার মসজিদ এলাকায় আটকে দেয় পুলিশ। এ সময় বিএনপি অফিস থেকে আওয়ামী লীগ ও পুলিশকে লক্ষ করে ঢিল ছুড়লে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

 

এ সময় আওয়ামী লীগের মিছিলটি ধাওয়া দিলে বিএনপি পিছু হটলে তাদের দলীয় কার্যালয়ে হামলা ও ভাংচুর করে শান্তি মিছিলের নেতাকর্মীরা। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

 

একই সময় লালমনিরহাট শহরের মিশন মোড়, বড়বাড়ি ও মহেন্দ্রনগর বাজারে হামলা পিকেটিং করে পুলিশের দুইটিসহ ৫টি মোটরসাইকেল ভাংচুর করে বিএনপির নেতাকর্মীরা। এতে ৬ জন আহতের খবর পাওয়া গেছে। তাদের মধ‌্যে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জাহাঙ্গীরের মৃত‌্যু হয়।

 

লালমনিরহাট পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, বিএনপি নেতা-কর্মীরা তাকে হত্যা করেছে।

 

লালমনিরহাট সদর থানার ওসি ওমর ফারুক একজনের মৃত্যুর কথা নিশ্চিত করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button