র‍্যাব-বিটিআরসির অভিযান: বিপুল নেটওয়ার্ক সরঞ্জাম জব্দ

গাজীপুর প্রতিনিধি: গাজীপুর জেলা ও ময়মনসিংহের ভালুকা থানার বিভিন্ন এলাকায় সাড়াঁশি অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অনুমোদনহীন নেটওয়ার্ক জ্যামার, বুস্টার ও রিপিটার জব্দ করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-০১) ও বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রন কমিশন (বিটিআরসি)।

 

শুক্রবার (০৮ সেপ্টেম্বর) র‌্যাব-১ গাজীপুরের পোড়াবাড়ি ক্যাম্পের স্পেশালাইজড কোম্পানী কমান্ডার মেজর মোঃ ইয়াসির আরাফাত হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

 

মেজর মোঃ ইয়াসির আরাফাত হোসেন জানান, যেসব জায়গায় নেটওয়ার্ক দুর্বল সেসব জায়গায় অবৈধ বুস্টারের মাধ্যমে নেটওয়ার্ককে শক্তিশালী করে থাকে। অপরাধী চক্রের সদস্যরা এ সুযোগে ব্যবসায়ীর কাছ থেকে এ নেটওয়ার্ক বুস্টার কিনে বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড পরিচালনা করতো। এসব অবৈধ ব্যবসায়ী ও অপরাধী চক্রের ওপর র‌্যাবের অভিযান চলমান রয়েছে।

 

অভিযানে গাজীপুরের শ্রীপুর ও ময়মনসিংহের ভালুকা থানার বিভিন্ন এলাকা থেকে ০২ টি ইনডোর রিপিটার বুস্টার, ৭৬ টি ছোট-বড় এ্যান্টেনা ৫২ টি সুইচ এবং ০৩ টি ইনডোর রিপিটার এ্যান্টেনা জব্দ করা হয়। জব্দকৃত এসব অবৈধ নেটওয়ার্ক সরঞ্জামের আনুমানিক মূল্য ষাট লক্ষ টাকা। উদ্ধারকৃত আলামত বিটিআরসিকে বুঝিয়ে দেয়া হয়েছে। তবে এসবের সাথে জড়িত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

এই বিভাগের আরো খবর