রাজশাহীতে একটি ফ্ল্যাটে অগ্নিকান্ড, ক্ষতি ১০লাখ

সেলিম সানোয়ার পলাশ, রাজশাহী: রাজশাহী নগরীর সাগর পাড়া এলাকার একটি ১০তালা ভবনের ৬ষ্ঠ তালার একটি ফ্ল্যাটে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

শুক্রবার ভোর রাতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এসময় ৭ম তালা থেকে ১০ তালা পর্যন্ত ফ্ল্যাটের বাসিন্দারা আটকে পড়ে। ফায়ার সার্ভিসের সদস্যরা তাদের উদ্ধার করে। এ অগ্নিকান্ডের ঘটনায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

 

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের সিনিয়র স্টেশন অফিসার

আব্দুর রউফ জানান, নগরীর সাগরপাড়া বটতলা এলাকার একটি ১০তালা ভবনের ৬ষ্ঠ তলার জনৈক মোসা: সেলিনা খানের বি৬ নম্বর ফ্ল্যাটে বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে বেডরুমে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। প্রাথমিক পর্যায়ে ফ্ল্যাটের বাসিন্দারা আগুন নিয়ন্ত্রনে চেষ্টা করে ব্যার্থ হলে আগুন গোটা ফ্ল্যাটে ছড়িয়ে পড়ে ও । এসময় ৬ষ্ঠ তলার একটি ফ্ল্যাট সহ ৭ম থেকে ১০ তলার ফ্ল্যাটের ৩২জন বাসিন্দা আটকা পড়েন। এসময় তাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। রাত ৪ টা ৫০মিনিটের দিকে খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের একটি দল ঘটনাস্থলে পৌছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী বিভাগের উপ-পরিচালক ওহিদুল ইসলাম ও সহকারী পরিচালক রফিকুল ইসলামের নির্দেশনায় আটকে পড়াদের উদ্ধার করে ও অগ্নিনির্বাপন করে। এ উদ্ধার কাজ ও অগ্নিনির্বাপনে অংশ নেয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী বিশ্ববিদ্যালয় স্টেশনের কর্মীরা। ৫টা ৪০মিনিটে আগুন নিয়ন্ত্রনে আসে কাজ শেষ হয় সকাল ৮টায়। তবে ভবনে একটি মাত্র সিড়ি হওয়ায় আটকে পড়াতে উদ্ধার করতে বেগপেতে হয়। এই ঘটনায় ঘরে থাকা এসি, খাট, ডাইনিং টেবিল, ফ্যানসহ বিভিন্ন প্রকার আসবাবপত্র ও জিনিষপত্র পুড়ে যায়। এতে প্রায় ১০লাখ টাকার ক্ষতি হয়েছে।

এই বিভাগের আরো খবর