জাতীয়

রাজধানীতে অবরোধের শেষ দিনে বাসে আগুন

নিজস্ব প্রতিবেদক:
নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে বিএনপি-জামায়াত ঘোষিত দেশজুড়ে তিন দিনের টানা অবরোধ কর্মসূচির শেষ দিনে রাজধানীতে বাসে আগুন দেয়ার ঘটনা ঘটেছে।

আজ বৃহস্পতিবার (২ নভেম্বর) সকালে রাজধানীর উত্তরায় পরিস্থান পরিবহনের একটি বাসে আগুন দেয় অবরোধকারীরা। তবে আগুনে হতাহতের খবর পাওয়া যায়নি। আগুনের খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

এদিকে বিএনপি-জামায়াতের ডাকা সারাদেশে টানা তিনদিনের সড়ক, রেল ও নৌপথ অবরোধ কর্মসূচির শেষ দিন আজ। গত ২৮ অক্টোবর নয়াপল্টনের মহাসমাবেশে পুলিশি হামলা, দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নেতাকর্মীদের গ্রেপ্তারসহ সরকার পদত্যাগের এক দফা দাবিতে বিএনপির পক্ষ থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়। পরে জামায়াত ইসলামীও তিনদিনের অবরোধ কর্মসূচি ঘোষণা করে।

বিএনপি ছাড়াও গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, এলডিপি, গণফোরাম-পিপলস পার্টি, গণতান্ত্রিক বাম ঐক্য, লেবার পার্টি, এনডিএমসহ সরকার পদত্যাগের যুগপৎ আন্দোলনের সঙ্গে যুক্ত দলগুলো আলাদাভাবে অবরোধ কর্মসূচির ঘোষণা দেয়।

বুধবার (১ নভেম্বর) দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক সংবাদ সম্মেলনে জানান, মহাসমাবেশকে কেন্দ্র করে সাতদিনে বিএনপির ৪ হাজার ২৮৩ জনের বেশি নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। মহাসমাবেশের দিন থেকে গত ৪ দিনে দলটির ৩ হাজার ৪৩৬ জনের বেশি নেতাকর্মী আহত এবং একজন সাংবাদিকসহ ৯ জন নিহত হয়েছেন।

সামনের সপ্তাহ থেকে দলগুলো নতুন কোনো কর্মসূচি দেবে কিনা, সে ব্যাপারে পরিষ্কার কোনো তথ্য পাওয়া যায়নি। তবে, বিএনপি বলেছিল তারা লাগাতার ও কঠোর কর্মসূচি দেবে। ধারণা করা হচ্ছে, আগামীকাল শুক্র ও পরদিন শনিবার বিরতি দিয়ে এমন কর্মসূচির ঘোষণা আসতে পারে আজ বৃহস্পতিবার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button