রমজানে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি প্রতিরোধে প্রয়োজনীয় ব্যবস্থার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

রমজানে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি প্রতিরোধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে। সোমবার বিকেলে পুলিশ সদরদপ্তরে অনুষ্ঠিত মাসিক (জানুয়ারি/২০২৪) অপরাধ পর্যালোচনা সভায় এ নির্দেশনা দেয়া হয়। ভার্চুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত এ সভায় অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মো. আতিকুল ইসলাম সভাপতিত্ব করেন।

অতিরিক্ত আইজিপি হারানো মোবাইল সেট উদ্ধার অভিযান জোরদার করা এবং মোবাইল সেট ছিনতাই/চুরি প্রতিরোধে টহল বাড়ানোর নির্দেশও দিয়েছেন। এছাড়া সভায় আঞ্চলিক সড়কে দুর্ঘটনা রোধে বিশেষ ব্যবস্থা গ্রহণ এবং অপমৃত্যু মামলা প্রতিরোধে প্রোঅ্যাকটিভ পুলিশিংয়ের ওপর গুরুত্বারোপ করা হয়।

এসময় কিশোর অপরাধ দমনের ওপর গুরুত্বারোপ করে অতিরিক্ত আইজিপি আতিকুল ইসলাম বলেন, কোনো এলাকায় কিশোর গ্যাং গড়ে ওঠার আগেই তা নির্মূলে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।

এছাড়া জানুয়ারি মাসের সার্বিক অপরাধ পর্যালোচনা, সাজাপ্রাপ্ত গ্রেপ্তারি পরোয়ানা, মামলা তদন্ত ও বিচারের ফলাফল, সাজার হার এবং সাম্প্রতিক গুরুত্বপূর্ণ ঘটনার বিষয়ে আলোচনা করা হয়।

মেট্রোপলিটন পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি ও জেলার পুলিশ সুপাররা অংশ নেন। পুলিশ সদরদপ্তর প্রান্তে ডিআইজি (অপারেশনস) মো. আনোয়ার হোসেন, ডিআইজি (ক্রাইম ম্যানেজমেন্ট) জয়দেব কুমার ভদ্র এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর