বিদেশ

যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় নিহত ২২

আন্তর্জাতিক ডেস্ক:
যুক্তরাষ্ট্রের পূর্বাঞ্চলীয় রাজ্য মেইনের লিউইস্টন শহরের একাধিক স্থানে বন্দুক হামলায় ২২ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অর্ধশতাধিক। স্থানীয় সময় বুধবার রাতে এ হতাহতের ঘটনা ঘটে।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এক প্রতিবেদনে জানিয়েছে, একটি বার এবং ওয়ালমার্টের ডিসট্রিবিউশন সেন্টারসহ বিভিন্ন স্থানে চালানো এ বন্দুক হামলার ঘটনায় ৫০-৬০ জন গুলিবিদ্ধ বা আহত হয়েছেন। যদিও ঠিক কতজন হতাহত হয়েছে, এখন পর্যন্ত তা স্পষ্ট নয়।

লিউইস্টন পুলিশ জানিয়েছে, বন্দুক হামলার ঘটনায় জড়িত এক ব্যবসায়ীকে তারা চিহ্নিত করেছে। তিনি বুধবার (২৫ অক্টোবর) সন্ধ্যায় দুটি বন্দুক হামলার সাথে জড়িত রয়েছেন। হামলাকারীকে আটক করতে না পারার কারণে ফের হামলার আশঙ্কা রয়েছে।

এ ঘটনায় অ্যান্ড্রোস্কগিজন কাউন্টি শেরিফের অফিস জানিয়েছে, হামলাকারীরা পলাতক রয়েছেন। হামলার পর শেরিফের অফিস থেকে সব ব্যবসায়ীক প্রতিষ্ঠান বন্ধ রাখার কথা বলা হয়েছে। অফিসটি সোশ্যাল মিডিয়া ফেসবুকে এক পোস্টে জানায়, হামলাকারীর হাতে উচ্চ ক্ষমতাসম্পন্ন অ্যাসাল্ট-রাইফেল দেখা গেছে।

এদিকে, গোলাগুলির ঘটনার পর এবং হামলাকারী পলাতক থাকায় লিউইস্টনের আশপাশের শহরেও সতর্কতা জারি করা এবং বাসিন্দাদের নিরাপদ জায়গায় থাকতে বলা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button