দেশ

মোল্লাহাটে আঠারোবাকী নদীতে সেতু ও সড়ক নির্মানের দাবী

বাগেরহাট প্রতিনিধি:

বাগেরহাট জেলার মোল্লাহাটের চুনখোলা ইউনিয়নের অন্তর্গত: নড়াইল জেলার সীমান্তে বহমান আঠারোবাকী নদীর উপর সংযোগ সেতু এবং ওই সেতুর পাশ দিয়ে মোল্লাহাটের শাসন বল্লাহাটী মাদ্রাসা হয়ে শাসন মধ্যপাড়া (চুনখোলা) পর্যান্ত প্রায় আড়াই কিলো মিটার কাঁচা সড়ক নির্মান ও সংস্করণের দাবী জানিয়েছেন এলাকার বিভিন্ন শ্রেণী পেশার সাধারন মানুষ।

সেতু ও সড়কটি নির্মানে জন্য তারা মাননীয় প্রধানমন্ত্রী, শেখ হাসিনা ও তার ভ্রাতা বাগেরহাট-১ আসনের জাতীয় সংসদ সদস্য,জননেতা শেখ হেলাল উদ্দীনের দৃষ্টি আকর্র্ষন করেছেন।

স্থানীয় শাসন উত্তর পাড়া বল্লাহাটী মাদ্রাসা ও এতিম খানার পরিচালক, আলহাজ¦ হাফেজ মাওলানা মোস্তফা চৌধুরী (বাগেরহাটের হুজুর) জানান, আঠারোবাকী নদীর ওপার নড়াইল জেলার নড়াগাতী থানা এবং এ পারে বাগেরহাটের মোল্লাহাট থানা।

দুই পার মিলে হাজারো মানুষের চলাচলের জন্য নদীর উপরে একটি ঝুঁকিপূর্ণ অনুপাযোগি বাসের সাঁকো এবং খানাখন্দের কাঁদাযুক্ত কাঁচা- সড়কে চলাচল করতে গিয়ে মানুষের দৈনন্দিন জীবন যাত্রায় নাভিশ্বস উঠেছে ; প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। তিনি এলাকার জনবহুল মানুষেরজন্য একটি সেতু ও আড়াই কিলো মিটার সড়ক নির্মানে মাননীয় প্রধানমন্ত্রী ও বাগেরহাট ১ আসনের এমপি মহোদয় জননেতা শেখ হেলাল উদ্দীনের হস্তক্ষেপ কামনা করেছেন।

এলাকার সাধারন মানুষের সাথে কথা হলে তারা জানান, ভাঙ্গা বাসের সাঁকোর উপর চড়ে দুই তিনটি জেলার হাজারো মানুষ চলাচল করেন।

বর্ষা কালে এলাকার স্কুল-কলেজ, ও ভার্সিটি গামী শিক্ষার্থী ও অন্তঃসত্বা নারীদের নিয়ে হাসপাতালে যেতে দুর্বিসহ বিপদের সম্মুখিন হতে হয় তাদের। বিষয় সংক্রান্তে মোল্লাহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ শাহীনুল আলম ছানার সাথে মোবাইল ফোনে কথা হলে তিনি জানান রাস্তার টেন্ডার হয়েছে, ব্রিজও হচ্ছে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button