মেক্সিকোতে বন্দুকধারীদের হামলায় নিহত ৬

বিদেশ ডেস্ক:
শুক্রবার মেক্সিকোতে একটি পার্টিতে বন্দুকধারীদের হামলায় ৬ জন নিহত হয়েছে।
মেক্সিকোতে একটি পার্টিতে বন্দুকধারীদের হামলায় ৬ জন নিহত হয়েছে। শুক্রবার (৩০ ডিসেম্বর) দেশটির মেক্সিকোর উত্তর-পূর্বাঞ্চলের কাজমে পৌরসভায় একটি পার্টিতে ওই হামলার ঘটনা ঘটেছে। স্থানীয় কর্তৃপক্ষ ধারণা করছে যে, সন্দেহভাজন এক অপরাধীকে লক্ষ্য করে ওই হামলা চালানো হয়েছে।
এএফপির এক প্রতিবেদনে জানানো হয়, হামলায় সন্দেহভাজন ওই ব্যক্তিসহ আরও পাঁচজন নিহত হয়েছে। কাজামে পৌরসভায় ওই হামলার ঘটনায় আরও ২৬ জন আহত হয়েছে।
সোনোরা রাজ্যের প্রসিকিউটরের অফিস জানিয়েছে, প্রাথমিক তদন্তে ইঙ্গিত পাওয়া গেছে যে, একটি অপরাধী গোষ্ঠীর নেতার বিরুদ্ধে সরাসরি হামলা চালানো হয়েছে। তার বিরুদ্ধে হত্যাকাণ্ডসহ বেশ কিছু অপরাধের জন্য গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছিল।
মেক্সিকোতে বিভিন্ন সামাজিক সমাবেশ লক্ষ্য করে প্রায়ই হামলার ঘটনা ঘটে। ২০০৬ সালে মেক্সিকোতে মাদক পাচারের বিরুদ্ধে লড়াইয়ে সামরিক অভিযান শুরুর পর ৪ লাখ ২০ হাজারের বেশি খুনের ঘটনা রেকর্ড হয়েছে। এর মধ্যে বেশিরভাগই সংগঠিত অপরাধের কারণে ঘটেছে।
এর আগে গত ডিসেম্বরে একটি ক্রিসমাস পার্টিতে হামলা চালায় বন্দুকধারীরা। এতে ১১ জন নিহত হয়। দেশটির গুনাজুয়াতো রাজ্যে ওই হামলার ঘটনা ঘটে।
এছাড়া গত জুলাই মাসে দেশটিতে গুলি করে ছয়জনকে হত্যা করা হয়। নিহতদের মধ্যে দুই নারী ছিলেন। দেশটির উত্তর-পূর্বাঞ্চলীয় মনটেরি শহরে ওই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। ওই শহরটি মাদকের কেন্দ্রে পরিণত হয়েছে। মাদক চোরাকারবারের সঙ্গে যুক্ত প্রতিদ্বন্দ্বী গ্যাংগুলোর মধ্যে প্রায়ই এমন হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

এই বিভাগের আরো খবর