মিরপুরে চার বাসে আগুন,

 নিজস্ব প্রতিবেদক:

পঞ্চম দফায় বিএনপি-জামায়াতের ডাকা অবরোধ কর্মসূচি শুরু হবে আগামীকাল বুধবার ভোর ৬টা থেকে। তবে অবরোধ শুরুর আগেই মঙ্গলবার রাতে আড়াই ঘণ্টার ব্যবধানে রাজধানীতে চারটি বাসে আগুন দেয়ার ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ডের ঘটনায় ৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সর্বশেষ মিরপুরে শুকতারা পরিবহনের একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

ফায়ার সার্ভিসের মিডিয়া সেলের কর্মকর্তা তালহা বিন জসিম এ তথ্য নিশ্চিত করে বলেন, মঙ্গলবার রাত ১১টা ৩ মিনিটে মিরপুর বেড়িবাঁধ এলাকার দ্বীপনগরে বাসটিতে আগুন দেয়া হয়। পরে কল্যাণপুর ফায়ার স্টেশনের দুটি ইউনিটের ১৫ মিনিটের চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হয়।

এর আগে রাত সাড়ে ৮টার দিকে মিরপুর-১ বেড়িবাঁধের নবাবের বাগ উওরপাড়া এলাকায় মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির দুটি বাসে আগুন দেয়া হয়। খবর পাওয়ার ২০ মিনিটের মধ্যে কল্যাণপুর ফায়ার স্টেশনের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায়। তবে হতাহতের কোন খবর পাওয়া যায়নি।

এ ছাড়া রাত ৯টা ২৮ মিনিটে মিরপুর-১০ গোলচত্বর এলাকায় বিআরটিসির একটি দোতলা বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। আগুন দেয়ার পর ঘটনাস্থল থেকে একজনকে আটক করে পুলিশ। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে আরও দুইজনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন, হাফিজুর রহমান(৩৫), শহীদুল ইসলাম(২০) মোঃ শামীম (৪৫) । আসামীদের জিজ্ঞাসাবাদ আব্যহত রয়েছে বলে জানা গেছে। নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের দাবিতে আগামীকাল বুধবার ও বৃহস্পতিবার অবরোধ ডেকেছে বিএনপি ও সমমনা দলগুলো।

গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশ ঘিরে হামলা ও সংঘর্ষের ঘটনার পর এটি তাদের ডাকা পঞ্চম দফা অবরোধ। এর আগে ৩১ অক্টোবর থেকে টানা তিন দিন অবরোধ কর্মসূচি দেয়া হয়। এরপর শুক্র ও শনিবার বিরতি দিয়ে ৫ ও ৬ নভেম্বর অবরোধ পালন করে বিএনপি।

এরপর একদিনের বিরতি দিয়ে ৮ ও ৯ নভেম্বর তৃতীয় দফায় অবরোধ দেয়া হয়। আবারও শুক্র ও শনিবার বিরতি দিয়ে চতুর্থ দফায় ১২ ও ১৩ নভেম্বর দেশব্যাপী অবরোধ কর্মসূচি পালন করে দলটি।

 

এই বিভাগের আরো খবর