জাতীয়

মাদকাসক্ত ব্যক্তিকে মন্দিরে নিরাপত্তার দায়িত্ব দেয়া যাবে না – ডেপুটি স্পীকার

সাঁথিয়া, পাবনা, প্রতিনিধি।।
বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ শামসুল হক টুকু এমপি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্ব ধর্ম, বর্ণ নির্বিশেষে বীর মুক্তিযোদ্ধাদের অংশগ্রহণে বাংলাদেশের স্বাধীনতা অর্জিত হয়েছে। এদেশে সবার যার যার ধর্ম পালনের অধিকার রয়েছে। অসাম্প্রদায়িক পরিবেশ তৈরির দায়িত্ব আমাদের সবার। নিরাপত্তা বলয় তৈরি করা আমাদের দায়িত্ব। মাদকাসক্ত ব্যক্তিকে মন্দিরে নিরাপত্তার দায়িত্ব দেয়া যাবে না
আজ (বৃহস্পতিবার) সাঁথিয়ার উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে শারদীয় দুর্গাপূজা-২০২৩ সুষ্ঠু, সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশে উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতিমূলক সভায় প্রধান অতিথির বক্তৃতায় ডেপুটি স্পীকার এসব কথা বলেন।
সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুদ হোসেনের সভাপতিত্বে সভায় উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ হাসান আলী খান, পৌর মেয়রসহ বিভিন্ন সংগঠনের কর্মকর্তা, সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।
সাঁথিয়া শ্রমিক লীগের উদ্যোগে জাতীয় শ্রমিক লীগ প্রতিষ্ঠাবার্ষিকী-২০২৩ অনুষ্ঠানে ডেপুটি স্পীকার মোঃ শামসুল হক টুকু বলেন, শ্রমিকের ঘামে ও শ্রমে এদেশের উন্নয়ন হয়। তারা যেন ন্যায্য অধিকার থেকে বঞ্চিত না হয় সেদিকে মালিক পক্ষকে দৃঢ় প্রতিজ্ঞ থাকতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু সবসময় কৃষক, শ্রমিক ও শোষিতের পক্ষে ছিলেন। তিনি বিশ্বাস করতেন, শ্রমিক বাঁচলে দেশ বাঁচবে।
এরপর ভূলবাড়িয়া উচ্চ বিদ্যালয় মাঠে “এসো গাইডিং করি স্মার্ট বাংলাদেশ গড়ি” বাংলাদেশ গার্ল গাইড এসোসিয়েশন, সাঁথিয়া এর উদ্যোগে আয়োজিত ১ম স্থানীয় গাইড ক্যাম্প তাবু জলসা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন মোঃ শামসুল হক টুকু এমপি। অনুষ্ঠানে তিনি বলেন,   নারীর শিক্ষার প্রসার ঘটলেই কেবল একটি রাষ্ট্র সামনের দিকে এগিয়ে যায় এবং মর্যাদাপূর্ণ হয়। নারীরা আমাদের রাষ্ট্রকে বিশ্বে মর্যাদার আসনে আসীন করেছেন। তিনি আরও যোগ করেন, নারীর ক্ষমতায়ন, শিক্ষা এবং তাঁদের স্বনির্ভর করার লক্ষ্য নিয়ে এই প্রতিষ্ঠান গড়ে তোলা

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button