মহাসড়ক অবরোধ করে গাজীপুরে বেতনের দাবীতে বিক্ষোভ

আল সাদি,গাজীপুর: ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুরের টঙ্গী অংশ অবরোধ করে বেতন ও ঈদ বোনাসের দাবীতে বিক্ষোভ করেছে একটি তৈরি পোষাক কারখানার শ্রমিকরা।

আজ (১৯ জুন) সকালে টঙ্গীর চেরাগ আলী হোসেন মার্কেট এলাকার বি এইচ আই এস অ্যাপারেলস লিমিটেড নামের কারখানার শ্রমিকরা এ বিক্ষোভ করেন। এতে দীর্ঘ যানযটের সৃষ্টি হয় ব্যস্ততম ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী থেকে গাজীপুর চৌরাস্তা অংশে। জণদুর্ভোগের কথা চিন্তা করে পুলিশের অনুরোধে অবরোধ তুলে নিয়ে এরপর কারখানায় ফিরে যায় শ্রমিকরা।

পুলিশ সূত্রে জানা গেছে, গত কয়েকদিন ধরে কারখানার শ্রমিকরা চলতি জুন মাসের বেতন ও ঈদ উল আজহার বোনাসের টাকা পরিশোধের তারিখ ঘোষণা করতে দাবি জানান কারখানা কর্তৃপক্ষের কাছে। কয়েকদিন পেরিয়ে গেলেও বেতন বোনাসের টাকা পরিশোধের নির্দিষ্ট তারিখ ঘোষণা করেনি কারখানা কর্তৃপক্ষ।

আজ সকালে শ্রমিকরা কারখানায় কাজে যোগ দিয়ে ফের কারখানা কর্তৃপক্ষের কাছে গেলে তারা শ্রমিকদের সঙ্গে দুর্ব্যবহার করেন। এতে শ্রমিকরা ক্ষিপ্ত হয়ে উঠেন। এক পর্যায়ে কারখানায় কাজ বন্ধ করে দিয়ে শ্রমিকরা ঢাকা ময়মনসিংহ মহাসড়কের হোসেন মার্কেট এলাকায় অবস্থান নিয়ে সড়ক অবরোধের সৃষ্টি করে।

কারখানা মালিক ইকবাল হোসেন বলেন, শ্রমিকরা কারখানায় কোনো ভাঙচুর করেনি। তবে ঢাকা ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নিয়েছিল। পুলিশ শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে কারখানায় ফিরিয়ে নিয়ে এসেছে। আমরা শ্রমিকদের সঙ্গে কথা বলছি। কয়েক দিনের মধ্যে চলতি জুন মাসের বেতন ও ঈদ বোনাস পরিশোধ করা হবে।

গাজীপুর শিল্প পুলিশের পরিদর্শক (টঙ্গী জোন) মো. ওসমান গণি বিষয়টি নিশ্চিত করে বলেন, বিক্ষুব্ধ শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে কারখানায় ফিরিয়ে আনা হয়েছে। শ্রমিক ও কারখানা মালিকের সঙ্গে কথা বলছি। বিষয়টি সমাধানের চেষ্টা চলছে।

এই বিভাগের আরো খবর