মনপুরা জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস ২০২৩ পালিত

মনপুরা(ভোলা) সংবাদদাতা ॥
মনপুরা উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস ২০২৩ পালিত হয়েছে। দিবসটি যথাযথ মর্যাদায় পালনে উপজেলা প্রশাসন বিভিন্ন
কর্মসূচী গ্রহন করেছেন।
শুক্রবার সকাল ১১টায় উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে জাতীয় জন্ম নিবন্ধন দিবসে শিশু জন্ম নিবন্ধন করে কার্ড বিতরন কার্যক্রম ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভার সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার জহিরুল ইসলাম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি শেলিনা আকতার চৌধুরী। সভায় বক্তব্য রাখেন প্রানিজ সম্পাদ কর্মবর্তা ডা. মোঃ আবুবকর ছিদ্দিক, দক্ষিন সাকুচিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ অলিউল্যাহ কাজল, ১নং মনপুরা ইউপি চেয়ারম্যান আমানত উল্যাহ আলমগীর। এই সময় মনপুরা প্রেসক্লাব সাবেক সাধারন সম্পাদক ও ইত্তেফাক সংবাদদাতা মোঃ ছালাহউদ্দিন,হাজিরহাট ইউপি সচিব মোঃ ইয়াজউদ্দিন সিয়ান, উত্তর ও দক্ষিন সাকুচিয়া ইউপি সচিব রুমন চন্দ্র দেসহ স্থানীয় জনপ্রতিনিধিগন, সাংবাদিক, বিভিন্ন সরকারী দাপ্তরিক প্রধানগন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য জাতীয জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবসে উপজেলা প্রশাসন উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ জন্ম ও মৃত্যু নিবন্ধন ও সকল কার্যক্রমের মূল্যায়ন করে আগামী বছর শ্রেষ্ঠ ইউনিয়ন ,শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান ও ইউপি সচিব নির্বাচন করবেন। এত করে কাজের গুনগতমান বৃদ্ধি পাবে এবং সকল ইউনিয়ন পরিষদ যাতে সাধারন মানুষকে সকল সুবিধা আন্তরিকতার সহিত দিতে আগ্রহী হন। কাজের প্রতি আরও উৎসাহ সৃষ্টির জন্য এই পুরষ্কার ঘোষনা করেন উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ। এছাড়া জাতীয জন্ম নিবন্ধন দিবসের আলোচনা সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসার উপস্থিতিতে উত্তর সাকুচিয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের মোঃ বেলাল এর ১ মাস বয়সের শিশু মোঃ বায়েজিদ এর জন্ম নিবন্ধন কার্যক্রম শেষ করে কার্ড শিশু বায়েজিদ এর মা জান্নাত বেগম এর হাতে তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার।

এই বিভাগের আরো খবর