Home ছবির গ্যালারী ভয়েস মেসেজ পাঠানোর আগে দেখে নেওয়া যাবে হোয়াটসঅ্যাপে

ভয়েস মেসেজ পাঠানোর আগে দেখে নেওয়া যাবে হোয়াটসঅ্যাপে

47
0
SHARE

তথ্যপ্রযুক্তি ডেস্ক।।

বর্তমানে মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ জনপ্রিয়তার একেবারেই শীর্ষে রয়েছে। তাই তো এর নিরাপত্তা নিয়েও বেশ কড়াকড়ি আয়োজন শুরু করেছে প্রতিষ্ঠানটি। ব্যবহারকারীদের নিরাপত্তা বাড়াতেই একের পর এক নতুন নতুন ফিচার নিয়ে হাজির হচ্ছে ফেসবুকের মালিকানাধীন প্রতিষ্ঠানটি।
এবার ব্যবহারকারীদের জন্য ‘ভয়েস মেসেজ প্রিভিউ’ নিয়ে এসেছে প্রতিষ্ঠানটি। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা এখন থেকে ভয়েস মেসেজ পাঠানোর আগে তাদের সেই বার্তাগুলো একবার শুনে নিতে পারবেন। মেটা-মালিকানাধীন হোয়াটসঅ্যাপ কয়েকদিন আগেই ব্যবহারকারীদের জন্য এই নতুন পরিষেবা চালু করছে।
হোয়াটসঅ্যাপ জানিয়েছে যে, এই নতুন ফিচার ব্যবহারকারীদেরকে মেসেজ পাঠানোর আগে তাদের ভয়েস বার্তাগুলো হোয়াটসঅ্যাপে প্রিভিউ করার অনুমতি দেবে। তারা আরও জানিয়েছে ভয়েস মেসেজ একটি গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য। লিখিত মেসেজের তুলনায় এই ভয়েস মেসেজ দুজন গ্রাহককে আরও বেশি কাছাকাছি নিয়ে আসতে সাহায্য করে।
অনেকসময় ভয়েজ মেজেস পাঠানোর পর দেখা যায়, যা বোঝাতে চেয়েছেন তা ঠিকভাবে বোঝাতে পারেননি। কিংবা আশপাশের শব্দের ফলে আপনার কথাই বোঝা যাচ্ছে না। এক্ষেত্রে পাঠানোর আগে শুনে নিতে পারলে সংশোধনের উপায় থাকে। এবার সেই উপায়ও নিয়ে এসেছে প্রতিষ্ঠানটি।
অন্যদিকে, সম্প্রতি কোনো ব্যবহারকারী কখন শেষবার অনলাইনে ছিলেন এবং তার স্ট্যাটাস যাতে কোনও অপরিচিত ব্যক্তি দেখতে না পান তার ব্যাবস্থা করতে সংস্থাটি সম্প্রতি একটি নতুন গোপনীয়তা সংক্রান্ত আপডেট এনেছে। এই নতুন ফিচারটি অ্যান্ড্রয়েড এবং iOS উভয়ের জন্যই চালু করাছে হোয়াটসঅ্যাপ।
image_print