ভোলায় যুব রেড ক্রিসেন্টের আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল

ভোলা প্রতিনিধি :

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ভোলা জেলা ইউনিটের যুব রেড ক্রিসেন্ট সোসাইটির আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

শনিবার (৮ এপ্রিল) সন্ধ্যায় শহরের কুইন আইল্যান্ড রেস্টুরেন্টে অনুষ্ঠিত এই ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন ভোলা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারি মো. আজিজুল ইসলাম।

ভোলা যুব রেড ক্রিসেন্ট এর উপ- প্রধান সাদ্দাম হোসেন এর সঞ্চলনায় এসময় উপস্থিত ছিলেন ভোলা ইউনিটের ইউনিট লেভেল অফিসার আব্দুল বারী,যুব প্রধান আদিল হোসেন তপু,প্রশিক্ষন বিভাগের প্রধান আব্দুল্লাহ নোমান, খাদিজা মিম,রহমান মিম,রিদয় সহ যুব রেড ক্রিসেন্ট ইউনিটের বিভিন্ন পর্যায়ের স্বেচ্ছাসেবক বৃন্দ এসময় উপস্থিত ছিলেন। ইফতার মাহফিলে দোয়া মোনাজাত পরিচালনা করেন ভোলা ইউনিটেরে স্বেচ্ছাসেবক মাইনুল এহসান।

এসময় প্রধান অতিথি ভোলা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারি মো. আজিজুল ইসলাম বলেন, আত্ম মানবতার সেবায় রেড ক্রিসেন্ট সোসাইটি সব সময় নিজেদের উজাড় করে কাজ করে থাকেন। বিশেষ করে দুর্যোগকালে উপকূলের মানুষের পাশে থেকে নিরাপথে রাখার জন্য সর্বদা কাজ করে যাচ্ছেন।

করোনাকালে রেড ক্রিসেন্ট এর স্বেচ্ছাসেবকদের ভূমিকা ছিলো অত্যন্ত প্রশংসনীয়। তাই রেড ক্রিসেন্ট সোসাইটির ভলেন্টিয়ার দের সূর্য সন্তান হিসাবে আখ্যায়িত করেন। এসময় তারা আত্ম মানবতার সেবায় আরো শৃঙ্খলার সাথে কাজ করার জন্য আহবান জানান।

অনুষ্ঠানে উপস্থিত বক্তারা রেড ক্রিসেন্টের মতো সংগঠনগুলোর সঙ্গে যুক্ত থাকার প্রতি গুরুত্বারোপ করে বলেন, ছাত্রজীবনই যেহেতু জ্ঞানার্জন ও অধ্যবসায়ের সবচেয়ে উপযুক্ত সময়, তাই এ সময়ে জ্ঞান অর্জনের পাশাপাশি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে যুক্ত থাকাও গুরুত্বপূর্ণ।

আর রেড ক্রিসেন্ট হলো সেই ধারার এমন একটি সংগঠন, যারা কিনা সেবার মনোভাব নিয়ে শান্তি ও দুর্যোগকালে নিজেদের মানবসেবায় বিলিয়ে দেয়।

 

এই বিভাগের আরো খবর