Home দেশের খবর ভোলায় পুলিশ ক্লিয়ারেন্স সহজিকরণ বিষয়ক কর্মশালা

ভোলায় পুলিশ ক্লিয়ারেন্স সহজিকরণ বিষয়ক কর্মশালা

52
0
SHARE

ভোলা প্রতিনিধি।।

 

ভোলায় পুলিশ ক্লিয়ারেন্স সহজিকরণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

 

সোমবার (৩০ মে) বিকাল ভোলা জেলা পুলিশের আয়োজনে পুলিশ অফিস সম্মেলন কক্ষে অনলাইন পুলিশ ক্লিয়ারেন্স সহজিকরণ এর লক্ষ্যে পুলিশ ক্লিয়ারেন্স আবেদনকারীদের সাথে এক নাগরিক কর্মশালা অনুষ্ঠিত হয়।

 

ভোলা পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বিপিএম, পিপিএম, সভাপতিত্বে অনলাইন পুলিশ ক্লিয়ারেন্স এর সহজিকরণের লক্ষ্যে ভোলা জেলা পুলিশ এর নেওয়া বিভিন্ন পদক্ষেপ উপস্থিত সকলকে অবহিত করা হয়। পাশাপাশি তিনি সকলের মতামত ও পরামর্শ শুনেন। এসময় উপস্থিত অনেকেই পাসপোর্ট অফিসের বিভিন্ন দালাল চক্রের ব্যপারে পুলিশ সুপার’কে অবহিত করলে তিনি ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন।

 

এসময় পুলিশ সুপার বলেন, ভোলা একটি বিচ্ছিন্ন দ্বীপ হলেও এখানে তিন দিনেই পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট প্রদান করা সম্ভব এবং সে লক্ষেই কাজ করে যাচ্ছে ভোলা পুলিশ। পুলিশ সুপারের কার্যালয়, ভোলায় প্রতি সপ্তাহের রবিবার হতে বৃহস্পতিবার এর মধ্যে জমাকৃত পুলিশ ক্লিয়ারেন্স এর আবেদন পত্রসমূহ পুলিশ ভেরিফিকেশন সম্পন্ন করে পরবর্তী শনিবার প্রতিস্বাক্ষরের জন্য পররাষ্ট্র মন্ত্রণালয় ঢাকায় প্রেরণ করা হবে। প্রতিস্বাক্ষর শেষে সপ্তাহের প্রতি সোমবার বিকাল ০৩.০০ ঘটিকায় প্রার্থী বা তার মনোনীত প্রতিনিধিদের মধ্যে ওয়ানস্টপ পুলিশ ক্লিয়ারেন্স শাখা, পুলিশ সুপার কার্যালয়, ভোলা হতে বিতরণ করা হবে। এতে সপ্তাহের বৃহস্পতিবার আবেদন করেও তিন দিনের মধ্যেই পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট পাওয়া যাবে।

 

তিনি আরো বলেন, খুব শীঘ্রই ওয়ান ওয়ে এসএমএস সার্ভিস চালু করে প্রত্যেক আবেদনকারীকে এসএমএসের মাধ্যমে তার পুলিশ ক্লিয়ারেন্স এর আবেদন প্রাপ্তি, ভেরিফিকেশন সম্পন্ন এবং তা সংগ্রহের তারিখ ও সময় জানিয়ে দেওয়া হবে। এতে আবেদন কারীদের ভোগান্তি আরো কমবে। তিনি পুলিশ ক্লিয়ারেন্স প্রাপ্তিতে কোন দালাল বা প্রতারক বা অন্য কারও দারস্ত না হওয়ার জন্য সকলকে অনুরোধ করেন। এছাড়াও তিনি পাসপোর্ট ভেরিফিকেশন দ্রুত করার জন্য কর্মকৌশল ঠিক করছেন মর্মে সকলকে অবহিত করেন।

 

পরে তিনি উপস্থিত অনলাইনে পুলিশ ক্লিয়ারেন্স আবেদনকারীদের হাতে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট প্রদান করেন।

 

এ সময় ডিআইও-১ জেলা বিশেষ শাখা ভোলা সহ বিভিন্ন পুলিশ কর্মকর্তা ও পুলিশ ক্লিয়ারেন্স প্রার্থীগণ উপস্থিত ছিলেন।

image_print