ভোলায় জাতীয় ভোটার দিবস পালন

ভোলা প্রতিনিধি:
ভোটর হব নিয়ম মেনে, ভোট দিব যোগ্যজনে’ এ স্লোগান নিয়ে জেলায় আজ জাতীয় ভোটার দিবস-২০২৩ পালন করা হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে ভোলা জেলা প্রশাসক কার্যলয়ের সামনে থেকে একটি বনার্ঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে একই স্থানে এসে শেষ হয়।
পরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। জেলা প্রশাসক মো: তৌফিক-ই-লাহী চৌধুরী সভায় সভাপতিত্ব করেন।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, বর্তমানে একজন নাগরিক ঘরে বসেই মোবাইল ফোনের মাধ্যমে ভোটর হওয়ার জন্য আবেদন করতে পারছেন। এর মাধ্যমে সরকারের ডিজিটাল ব্যবস্থাপনার সুফল আমরা ঘরে বসেই পাচ্ছি। বর্তমানে দেশে প্রায় ১২ কোটি ভোটার রয়েছেন। ছবিসহ ভোটার আইডি কার্ড পৃথিবীর অনেক দেশই করতে পারেনি। তাই এটি আমাদের একটি বড় অর্জন। সরকারের অনেক সেবা কার্যক্রমই জাতীয় পরিচয় পত্রের সাথে জড়িত। 

জেলা প্রশাসন ও জেলা নির্বাচন অফিসের আয়োজনে সভায় আরো বক্তব্য রাখেন, জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, জেলা পুলিশ সুপার মো: সাইফুল ইসলাম, জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক বিবেক সরকার, অতিরিক্ত জেলা প্রশাসক তামিম আল ইয়ামীন, জেলা নির্বাচন অফিসার সৈয়দ সফিকুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: তৌহিদুল ইসলাম প্রমূখ। পরে ভোটারদের মাঝে স্মর্ট কার্ড বিতরণ করা হয়।

এই বিভাগের আরো খবর