ভোলায় অনুষ্ঠিত হলো বাংলাদেশ বেতারের ‘তারুণ্যের কণ্ঠ’

ভোলা প্রতিনিধি :

তররু-তরুণীদের মাঝে বাল্যবিয়ে প্রতিরোধ, মাদক, ইভটিজিং রোধ সচেতনতা সৃষ্টির লক্ষ্যে অনুষ্ঠিত হলো বাংলাদেশ বেতারের ‘তারুণ্যের কন্ঠ’ প্রামাণ্য অনুষ্ঠান।

শনিবার ( ৫ আগষ্ট) সকালে ভোলা জেলা পুলিশ এর কনফারেন্স কক্ষে আয়োজন করা হয় এ অনুষ্ঠান। বাংলাদেশ বেতারের জনসংখ্যা স্বাস্থ্য ও পুষ্টি সেল নিয়মিতভাবে এই অনুষ্ঠান আয়োজন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা পুলিশ সুপার মো.মাহিদুজ্জামান। তিনি বলেন, ‘বাল্য বিয়ে সামাজিক ব্যাধী। এই ব্যাধী থেকে মুক্ত হতে আমাদের সকলকে একসাথে কাজ করতে হবে। আর বাংলাদেশ বেতারের এই অনুষ্ঠান বাল্যবিয়ে প্রতিরোধে সহায়ক ভূমিকা পালন করবে। বাংলাদেশ বেতারের তারুণ্যের কণ্ঠ অনুষ্ঠানে অংশগ্রহনকারী তরুণ-তরুণী বাল্যবিয়ে প্রতিরোধে সচেষ্ট হবে এবং বেতার শ্রোতা ও অভিভাবকগণ এ বিষয়ে সচেতন হবেন বলে আমি বিশ্বাস করি। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আছাদুজ্জামান,অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল রিপন চন্দ্র সরকার,শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপার প্রনয় রায়, ভোলা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক শারমিন জাহান শ্যামলী প্রমুখ।বাংলাদেশ বেতারের উপস্থাপক সজীব দত্ত বলেন, গত সাত বছর ধরে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আই ই এম ইউনিটের অর্থায়নে বাংলাদেশ বেতার ঢাকার জনসংখ্যা স্বাস্থ্য ও পুষ্টি সেল সারাদেশে এই অনুষ্ঠানটি আয়োজন করে চলেছে। আজকের অনুষ্ঠানটি আগামী ১২ আগষ্ট রাত ৮ টা ১০ মিনিটে ঢাকা ‘ক’ ও এফ এম ১০৬ মেগাহার্টজ এ প্রচার হবে। অনুষ্ঠানে সাংবাদিক,শিক্ষিক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এসময় উপস্থিত ছিলেন। এসময় শিক্ষার্থীরা বাল্যবিবাহ প্রতিরোধে নানামুখী কার্যক্রম এর কথা জানান।

 

এই বিভাগের আরো খবর