ব্যাংকে ঢুকে ২০ লাখ টাকা ছিনতাই, দুই পুলিশ কনস্টেবলসহ গ্রেপ্তার ৫

নিজস্ব প্রতিবেদক।।

রাজধানীর পল্টনে একটি বেসরকারি ব্যাংকে ঢুকে ২০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় পুলিশের দুই কনস্টেবলসহ পাঁচ জনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

 

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সকাল পৌনে ১১টায় আইএফআইসি ব্যাংকের পল্টন উপশাখায় ছিনতাইয়ের ঘটনাটি ঘটে। এই ঘটনায় করপোরেট আইডিয়াজ নামের একটি প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারী আবদুল্লাহ আল মামুন পল্টন থানায় মামলা করেন।

 

মামলার অভিযোগে তিনি বলেছেন, আমার প্রতিষ্ঠানের মার্কেটিং অফিসার মো. আজিম ২১ লাখ ৫ হাজার টাকা নিয়ে আইএফআইসি ব্যাংক লিমিটেডের উপ-শাখায় গিয়েছিলেন। সেখানে তিনি প্রতিষ্ঠানের এক গ্রাহকের হিসাবে ১ লাখ টাকা জমা করে বাকি টাকা নিয়ে আমার ব্যবসা প্রতিষ্ঠানের অ্যাকাউন্টে জমা দেওয়ার জন্য আরেকটি ব্যাংকে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন।

 

এসময় ডিএমপির পোশাকে থাকা পরা দুইজন আজিমকে জোর করে বাইরে নিয়ে আসেন। তারা নিজেদেরকে পুলিশ পরিচয় দেন এবং বলেন, আজিমের নামে মামলা আছে এবং তিনি যে টাকা বহন করছেন তা অবৈধ। এরপর তারা টাকাসহ আজিমকে মোটরসাইকেলে তুলে নিয়ে বিভিন্ন এলাকা ঘুরে মুগদা এলাকায় নামিয়ে দেন। ব্যাংকের সিসিটিভি ফুটেজে এই ঘটনাটি ধরে পড়ে।

 

জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার দুই কনস্টেবল নিজেদের পরিচয় দিয়েছেন। তারা হলেন- মাহাবুব ও আসিফ।

 

ডিএমপির মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান জানান, ২০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় খবর পেয়ে দ্রুত আমাদের পুলিশ ঘটনাস্থলে যায়। ছিনতাইয়ের সঙ্গে দুজন পুলিশ কনস্টেবল জড়িত ছিল। তাদেরও গ্রেপ্তার করা হয়। সিভিলে থাকা তিন ব্যক্তি টাকার বিষয়ে ওই দুই পুলিশকে তথ্য দেয়। এরপর ইউনিফর্ম পরা দুই পুলিশ কনস্টেবল ব্যাংকে ঢুকে ওই ব্যক্তিকে বাইরে নিয়ে আসে। তার কাছ থেকে টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।

 

এ ঘটনায় পল্টন থানায় অভিযুক্তদের বিরুদ্ধে মামলা হয়েছে এবং ছিনতাই হওয়া ২০ লাখ টাকা উদ্ধার করা হয়েছে।

এই বিভাগের আরো খবর