বোরো ধানের বীজ বিতরণ ও আমন ধান সংগ্রহ উদ্বোধন

মো: মশিউর রহমান ফুলবাড়ী (দিনাজপুর) :

দিনাজপুরের ফুলবাড়ীতে প্রান গ্রæপের চুক্তিবদ্ধ কৃষক পর্যায়ে বোরো ধানের বীজ বিতরণ ও আমন ধান সংগ্রহ ২০২৩এর শুভ উদ্বোধন করা হয়েছে।

 

গত (৩০ নভেম্বর) বুধবার সকাল ১০টায় উপজেলার রাঙ্গামাটি বঙ্গ মিলার্স এ প্রান এগ্রো বিজনেস এর আয়োজনে প্রানের চুক্তিবব্ধ কৃষক পর্যায়ে বোরো ধানের বীজ বিতরণ ও আমন ধান সংগ্রহ উদ্বোধন অনুষ্ঠানে প্রাণ গ্রæপের ফুলবাড়ীর জেনারেল ম্যানেজার মোঃ জাকির হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাণ গ্রæপের ব্যবস্থাপনা পরিচালক ইলিয়াস মৃধা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,প্রাণ গ্রæপ বিএমএল কার্যনির্বাহী পরিচালক নাসের আহমেদ, প্রাণ গ্রæপ বিবিএল কার্যনির্বাহী পরিচালক ইঞ্জিঃ অনিমেষ সাহা ও প্রাণ গ্রæপ বিবিএল প্রধান পরিচালন কর্মকর্তা ইঞ্জি: এস এম মোস্তাক আফজাল বাবু। এসময় প্রান কোম্পানীর সকল কর্মকর্তা, স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি প্রাণ গ্রæপের ব্যবস্থাপনা পরিচালক ইলিয়াস মৃধা বলেন, প্রান কোংঃ অরগানিক ভিত্তিতে দিনাজপুর এলাকায় ধান চাষ শুরু করেছে । এবার ৭০০ একর জমিতে ৯০০ কৃষকের মাঝে বোরো ধান বীজ বিতরণ ও উৎপাদিত আমন ধান ন্যায্য মুল্যে সংগ্রহ শুরু করা হলো । এ বছর আনুমানিক ২০ হাজার টন ধান সংগ্রহ করা হবে। দিন দিন উৎপাদন এবং সংগ্রহের পরিমান বৃদ্ধি করা হবে আমরা দেশের চালের চাহিদা মিটিয়ে প্রায় ১৫০ টি দেশেও চাল রফতানি করছি ।

এই বিভাগের আরো খবর