বিশ্বে উন্নয়ন রূপকল্পের অন্যতম পথিকৃৎ শেখ হাসিনা: ধর্মমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:

 

ধর্মমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা বিশ্বে সমসাময়িক রাজনীতির অন্যতম পুরোধা ব্যক্তিত্ব। তিনি উন্নয়ন রূপকল্পের অন্যতম পথিকৃৎ।

 

আজ শুক্রবার রাজধানীর বিজয়নগরে হোটেল অরনেটে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে সার্ক কালচারাল ফোরাম আয়োজিত আলোচনা সভায় মন্ত্রী এসব কথা বলেন।

 

ধর্মমন্ত্রী বলেন, ভিশন-২০২১, ভিশন-২০৪১, ডেল্টা প্ল্যান-২১০০ ও স্মার্ট বাংলাদেশ নামক উন্নয়ন রূপকল্পের মাস্টারমাইন্ড শেখ হাসিনা। তিনি বৈশ্বিক উন্নয়ন পরিকল্পনা এমডিজি ও এসডিজির অন্যতম কন্ট্রিবিউটর। এছাড়া, দূরদর্শী সিদ্ধান্ত গ্রহণ ও বাস্তবায়নে পর্বতসম অবিচল-অটল এক রাষ্ট্রনায়ক শেখ হাসিনা। তিনি বাংলাদেশে মেগা প্রজেক্টের যুগস্রষ্টা।

 

ধর্মমন্ত্রী আরো বলেন, শেখ হাসিনা ১৯৮১ সালে দেশে ফিরে গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রাম শুরু করেন। এরপরই শাসকগোষ্ঠীর রোষানলে পড়েন তিনি। এ পর্যন্ত তাঁকে হত্যার জন্য কমপক্ষে ১৯ বার সশস্ত্র হামলা করা হয়েছে। মৃত্যুভয়কে পরোয়া না করে আবার ঘুরে দাঁড়িয়েছেন শেখ হাসিনা। ভয়-ভীতি শেখ হাসিনার জন্য নয়। তাঁর চিত্ত সর্বদা ভয়শূন্য।

 

শেখ হাসিনার সাফল্য তুলে ধরে ধর্মমন্ত্রী বলেন, বিগত দেড় দশকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ও জাতিকে যা দিয়েছে তা নিঃসন্দেহে মাইলফলক। বাংলাদেশ স্বল্পোন্নত দেশ হতে মধ্য আয়ের দেশে পরিণত হয়েছে। এটা অনেক বড় অর্জন।

 

সার্ক কালচারাল ফোরামের সভাপতি এটিএম মমতাজুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সাবেক অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হারুন, অতিরিক্ত সচিব আব্দুস সাত্তার শেখ, মিতু গ্রুপের চেয়ারম্যান মোঃ মশিউর রহমান চৌধুরী, সুতাকথন নারী উন্নয়ন সংস্থার চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌসী প্রমুখ বক্তব্য প্রদান করেন।

 

পরে সার্ক কালচারাল ফোরামের পক্ষ হতে বিভিন্ন ক্ষেত্রে গুণী ব্যক্তিদের সম্মাননা প্রদান করা হয়।

এই বিভাগের আরো খবর