বিদেশীদের কোন চাপ নেই, বিবেকের চাপে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন করবো: কাদের

সময়ের চিত্র রিপোর্ট: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিদেশীদের উদ্বেগে সরকার কোন চাপ অনুভব করছে না। নিজেদের বিবেকের চাপ অনুভব করছি। বিবেকের চাপে আমরা অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন করবো।

বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

 

এসময় উপস্থিত ছিলেন দলের সভাপতিমন্ডলীর সদস্য মুহাম্মদ ফারুক খান, এমপি, আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ এবং কার্যনির্বাহী সদস্য মোহাম্মদ আলী আরাফাত, এমপি।

 

ওবায়দুল কাদের বলেন, ‘গণতন্ত্র আওয়ামী লীগের দীর্ঘ সংগ্রামের সোনালি ফসল। সেই গণতন্ত্রকে রক্ষা করা আমাদের পবিত্র দায়িত্ব। এ দায়িত্ব যথাযথভাবে পালন করে চলেছি।

 

 

তিনি বলেন, ‘সাক্ষাৎকালে মার্কিন রাষ্ট্রদূত তত্ত্বাবধায়ক সরকার, শেখ হাসিনার পদত্যাগ, সংসদ ও নির্বাচন কমিশন বিলুপ্তি নিয়ে কোন কথা বলেননি। তারা চান বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন, যা দেশের জনগণের কাছে আমাদেরও কমিটমেন্ট।’

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ নিয়ে কোন কথা হয়নি।

 

বৈঠক সম্পর্কে সাংবাদিকদের ব্রিফিংয়ে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস বলেন, যুক্তরাষ্ট্র বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন দেখতে চায়। সেখানে কোন সংঘাত হবে না। সরকার, মিডিয়া, সুশীল সমাজ, অন্যান্য রাজনৈতিক দল সকলে তাদের ভূমিকা রাখতে পারবে।

বিএনপির প্রতি যুক্তরাষ্ট্র বেশি সখ্যতা দেখাচ্ছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে পিটার হাস বলেন, যুক্তরাষ্ট্র কোন নির্দিষ্ট দলকে সমর্থন করে না। কারও পক্ষে কাজ করছে না। তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকার নিয়েও আমরা ভাবছি না।

এই বিভাগের আরো খবর