বিএনপি এখন জনবিচ্ছিন্ন দলে পরিণত হয়েছে : এনামুল হক শামীম

শরীয়তপুর প্রতিনিধি :

 

পানি সম্পদ উপ-মন্ত্রী ও আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম বলেছেন, বিএনপি দেশের কোনো দূর্যোগে পাশে না থেকে জনগণকে বিভ্রান্ত ও দেশ বিরোধী নানা ষড়যন্ত্রে ব্যস্ত থাকে। নির্বাচনের আসলে নিশ্চিত পরাজয়ের ভয়ে পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা করে। আর ক্ষমতায় থাকলে দুর্নীতি ও লুটপাট করতে ব্যস্ত থাকে। এ কারণেই বিএনপি এখন জনবিচ্ছিন্ন দলে পরিণত হয়েছে। আর একমাত্র আওয়ামীলীগ ও বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সকল দুর্যোগে মানুষের পাশে থাকে। এ কারণেই আওয়ামী লীগ মানবতার দল ও জননেত্রী শেখ হাসিনা হয়েছেন মানবতার মা। তাই কোনো ষড়যন্ত্রই জননেত্রী শেখ হাসিনাকে দাবিয়ে রাখতে পারবে না। বাংলাদেশের মানুষের আস্থার ঠিকানা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

 

বৃহস্পতিবার শরীয়তপুরের নড়িয়ায় উপজেলা আওয়ামী লীগের স্থায়ী কার্যালয়ের ভিত্তিপ্রস্তর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

তিনি আরও বলেন, আওয়ামী লীগ টানা ১৪ বছর ক্ষমতায় থাকলেও বিএনপির ওপর অত্যাচার -নির্যাতন হয়নি। আওয়ামী লীগ প্রতিশোধ ও প্রতিহিংসার রাজনীতিতে বিশ্বাস করে না। দেশকে অস্থিতিশীল করে ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টায় লিপ্ত রয়েছে বিএনপি।

 

এনামুল হক শামীম বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে বিএনপির উত্থান হয়েছে। এদের নেতাকর্মীদের মাথায় শুধু গুম, খুন। ক্ষমতায় থাকতে ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত তারা আওয়ামী লীগের ২৬ হাজার নেতাকর্মীকে হত্যা করেছিল। গ্রেনেড হামলা থেকে শুরু করে আন্দোলনের নামে ২০১৩, ২০১৪ ও ২০১৫ সালে তারা হত্যাযজ্ঞ চালিয়েছে। এখনও বিএনপি আন্দোলনের নামে এসব অপকর্ম করার চেষ্টা করে যাচ্ছে। এ দেশের জনগণ তা ভোলে নাই। জনগণ এখন বুঝে গেছে বিএনপির নেতিবাচক রাজনীতির কারণেই বিএনপি জনবিচ্ছিন্ন গণধিকৃত দলে পরিণত হয়েছে।

 

তিনি বলেন, দেশের জনগণই আগামী নির্বাচনে নৌকায় ভোট দিয়ে পঞ্চমবারের মতো আওয়ামী লীগকে ক্ষমতায় এনে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী নির্বাচিত করবে। বিএনপির আন্দোলনের নামে প্রপাগান্ডা অতীতে যেমন জনগণকে বিভ্রান্ত করতে পারেনি তেমনি ভবিষ্যতেও পারবে না।

 

উপ-মন্ত্রী বলেন, পদ্মা সেতু হয়েছে। নড়িয়ায় এখন আর নদীভাঙন নেই। সেখানে জয় বাংলা এভিনিউ পর্যটন এলাকা গড়ে তোলা হয়েছে। পদ্মা সেতুর নাওডোবা পয়েন্ট থেকে শরীয়তপুর হয়ে আলুর বাজার ফেরিঘাট পর্যন্ত ফোর লেন সড়কের কাজ চলমান রয়েছে। শরীয়তপুরে বঙ্গবন্ধু কৃষি বিশ্ববিদ্যালয়ের অনুমোদন হয়েছে। ননএমপিও ভুক্ত সকল শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত হয়েছে। আজকে শরীয়তপুরের কৃষিপণ্য ইউরোপের বাজারে রপ্তানি হচ্ছে। সব দিকে শরীয়তপুর এগিয়ে যাচ্ছে। এসব সম্ভব হয়েছে একমাত্র জননেত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রী আছেন বলেই।

 

এসময় তাঁর সঙ্গে ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, সাধারণ সম্পাদক অনল কুমার দে, নড়িয়া উপজেলা চেয়ারম্যান একেএম ইসমাইল হক, পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মাল, সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন প্রমূখ।

 

এর আগে নড়িয়া উপজেলা আইন-শৃঙ্খলা কমিটি ও উপজেলা পরিষদের সাধারণ সভায়,

প্রধানমন্ত্রী শেখ হাসিনা-এর পক্ষ থেকে নড়িয়া উপজেলায়৭১টি পরিবারের মাঝে ১৪২ বান্ডিল ঢেউটিন ও নগদ অর্থ ৪ লাখ ২৬ হাজার টাকা বিতরণ, নড়িয়া সরকারি কলেজের আধুনিক “বিজয় ৭১” ভবনের উদ্বোধন, নড়িয়া উপজেলায় “বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা-২০২৩” এবং ‘জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩” এর পুরষ্কার বিতরণী অনুষ্ঠান ও নড়িয়া উপজেলায় “বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০২৩” এবং “বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০২৩”-এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগদান করেন উপমন্ত্রী এনামুল হক শামীম।

এই বিভাগের আরো খবর