বিএনপি একেক সময় একেক তত্ত্ব নিয়ে হাজির হয়: এনামুল হক শামীম

নিজস্ব প্রতিবেদক:

 

পানি সম্পদ উপ-মন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, বিএনপি একেক সময় একেক তত্ত্ব নিয়ে হাজির হয়। তারা সংবিধানের বাইরে গিয়ে বিভিন্ন দফা দিয়ে আন্দোলনের আভাস দেয়। তাই নিশ্চিত পরাজয় জেনে বিএনপি দ্বারে দ্বারে ধরনা দিচ্ছে। তাদের মূল উদ্দেশ্য হচ্ছে পেছনের দরজা দিয়ে ক্ষমতায় এসে বাংলাদেশকে পাকিস্তান বানানো। বিএনপি এখন জনসমর্থনহীন একটি দল।

তাদের গণবিরোধী রাজনীতির কারণেই তারা গণধিকৃত দলে পরিণত হয়েছে। আর ঐক্যবদ্ধ আওয়ামী লীগের বিজয় সুুনিশ্চিত। আওয়ামী লীগকে হারানোর মতো সাংগঠনিক শক্তি ও জনসমর্থন বিএনপি নেই। ঐক্যবদ্ধ আওয়ামী লীগ জনগণের রায় নিয়ে আবারও ক্ষমতায় আসবে।

 

শনিবার শরীয়তপুরের সখিপুর থানার চরভাগায় বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী আবুল হাসেম মিয়া অডিটোরিয়ামে থানা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় সখিপুর থানা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের থানা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের প্রায় ১৪০০ নেতাকর্মী অংশগ্রহণ করেন। এসময় তৃণমূলের ৫১ জন নেতাকর্মী বক্তব্য রাখেন।

 

সভায় তৃণমূলের নেতাকর্মীরা বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেমন বাংলাদেশের মানুষের জন্য আশির্বাদ, তেমনি জননেতা এনামুল হক শামীম নড়িয়া-সখিপুরের মানুষের জন্য আশির্বাদ। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম নড়িয়া-সখিপুরের যে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে, তক আগে কখনো হয়নি। এনামুল হক শামীম এমপি ও পানি সম্পদ উপমন্ত্রী হওয়ার পর থেকেই পাল্টে যেতে শুরু এই অঞ্চলের মানুষের জীবনমান। এই অঞ্চল শিক্ষা, স্বাস্থ্য, অর্থনীতি ও যোগাযোগের বৈপ্লবিক পরিবর্তন আসতে শুরু করেছে। আমরা বঙ্গবন্ধু, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা, নৌকা ও জননেতা এনামুল হক শামীমের প্রশ্নে আপোসহীন।

 

এনামুল হক শামীম বলেন, বিএনপি অন্ত:সার শূন্য। কোনো দিন কোরো আন্দোলনেই তারা সফল হয়নি, রাজপথেও সফল হয়নি। নির্বাচনে তাদের পরাজয় নিশ্চিত। তাই তারা যাকে সামনে পায় তাকেই ধরে বিদেশীদের কাছে ধরনা দিয়েই চলছে। এখন আবার নামসর্বস্ব নিবন্ধিত ও অনিবন্ধিত রাজনৈতিক দল নিয়ে আন্দোলন আন্দোলন খেলা শুরু করছে। তবে তারা সফল হবে না। ক্ষমতায় আসতে হলে সংবিধান অনুয়ায়ী নির্বাচন কমিশনের অধীনে নির্বাচনে অংশগ্রহণ করে জনগণের ভোটে ক্ষমতায় আসতে হবে।

 

উপ-মন্ত্রী বলেন, বিএনপি নেতাদের কথা এবং কাজে মিল নেই। তারা জনমতের কথা বলেন, অথচ তারা জনমত যাচাইয়ের সাহস রাখেন না-নির্বাচনে অংশগ্রহণে ভয় পান। মুখে গণতন্ত্রের কথা বললেও তারা গণতন্ত্রের মুখোশের আড়ালে অন্তরে স্বৈরতন্ত্র ও দেশবিরোধী আদর্শকে ধারণ করে। তারা এদেশে অপরাজনীতির প্রবর্তক। কোন অপশক্তিই জননেত্রী শেখ হাসিনাকে দাবিয়ে রাখতে পারেনি, কখনো পারবেও না। এদেশের মানুষ একমাত্র বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ।

 

সখিপুর থানা আওয়ামী লীগের সভাপতি ও ভেদরগঞ্জ উপজেলা চেয়ারম্যান মো. হুমায়ুন কবির মোল্যার সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান সিকদার, সখিপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকু্র রহমান মানিক সরকার।

এই বিভাগের আরো খবর