বিএনপির ফের ৪৮ ঘণ্টার অবরোধ

স্টাফ রিপোর্টার:
সরকার পতনের একদফা দাবিতে ফের ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি ডেকেছে বিএনপি। আগামী বুধবার ভোর ৬টা থেকে শুক্রবার ভোর ৬টা পর্যন্ত সারা দেশে সর্বাত্মক এই অবরোধ কর্মসূচি পালন করবে দলটি।

সোমবার (৪ ডিসেম্বর) বিকালে ভার্চুয়াল এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি জানান, আগের অবরোধ শেষ হবে মঙ্গলবার সকাল ৬টায়। এরপর বুধবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত সর্বত্মক অবরোধ হবে।

এছাড়া ১০ই ডিসেম্বর আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে ঢাকা সহ সারা দেশের জেলা ও মহানগরে মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

এ‌দি‌কে গতকাল রোববার সকাল ৬টা থেকে আজ সোমবার সকাল ৬টা পর্যন্ত ৮টি যানবাহনে আগুন লা‌গি‌য়ে‌ছে দুর্বৃত্তরা। খবর পে‌য়ে ফায়ার সার্ভিসের ইউ‌নিট গি‌য়ে বাগুন নেভায়।

ফায়ার সা‌র্ভিস জানায়, ঢাকা সিটিতে ২টি, গাজীপুর ২টি এবং চট্টগ্রাম, সিরাজগঞ্জ, বগুড়া ও নাটোরে ১টি করে যানবাহনে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ ঘটনায় ৪টি বাস ও ২টি ট্রাক, ১টি কাভার্ড ভ্যান ও ১টি পিকআপ ক্ষতিগ্রস্ত হয়।

এই আগুন নির্বাপণ করতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ১৪ ইউনিট ও ৮০ জন জনবল কাজ করে।

উল্লেখ্য, ২৮ অক্টোবর থেকে ৪ ডিসেম্বর সকাল ৬টা পর্যন্ত দুর্বৃত্তরা ২৫২টি অগ্নিসংযোগ (কয়েকটি স্থাপনাসহ যানবাহনে) ক‌রে‌ছে ব‌লে সংবাদ পেয়েছে ফায়ার সার্ভিস।

এই বিভাগের আরো খবর