রাজনীতি

বিএনপির পর হরতাল ডাকল গণতন্ত্র মঞ্চ

অনলাইন ডেস্ক:

রোববার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে গণতন্ত্র মঞ্চ। শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক দফা দাবিতে আয়োজিত গণসমাবেশ থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়। এতে সভাপতিত্ব করেন ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু।

তিনি বলেন, আগামীকাল থেকে চূড়ান্ত লড়াই শুরু হবে। আওয়ামী লীগের তাণ্ডব লীগ আইয়ুব-মোনায়েম সরকারকে হার মানিয়েছে। তারা বিরোধী দলের ওপর বারবার হামলা চালিয়েছে। এর প্রতিবাদে রোববার সকাল-সন্ধ্যা হরতাল পালন করা হবে।

সমাবেশে বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন প্রমুখ।

মাহমুদুর রহমান মান্না বলেন, রাস্তায় রাস্তায় লাঠি নিয়ে বেড়াচ্ছে তারা (আওয়ামী লীগ)। পুলিশের সঙ্গে হাত মিলিয়ে তারা শান্তিপূর্ণ সমাবেশে হামলা চালিয়েছে।

জুনায়েদ সাকি বলেন, শান্তিপূর্ণ সমাবেশে একদিকে পুলিশ, অন্যদিকে আওয়ামী লীগ কর্মীরা হামলা চালিয়েছে। আওয়ামী লীগ এখন নিজেরা ভীত, তাই তারা জনগণকে ভীত-সন্ত্রস্ত করতে বিরোধী দলের ওপর হামলা করছে। তারা পুলিশের সহযোগিতায় বিএনপির সমাবেশের প্রত্যেক পয়েন্ট দিয়ে হামলা করেছে। পুলিশ তাদের প্রতিহত করার কথা, কিন্তু তাদের সহযোগিতা করেছে। আগামীকাল থেকে শুরু হবে গণপ্রতিরোধের যাত্রা। আন্দোলনের মহাযাত্রা শুরু হবে

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button