বিএনপির নৈরাজ্যের প্রতিবাদে আওয়ামী লীগের প্রতিবাদ সমাবেশ

সময়ের চিত্র ডেস্ক: বিএনপি- জামায়াতের দেশ বিরোধী ষড়যন্ত্র-নৈরাজ্যের প্রতিবাদে রাজধানী ঢাকার থানায় থানায় বিক্ষোভ প্রতিবাদ মিছিল-সমাবেশ করেছে আওয়ামী লীগসহ বিভিন্ন সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন।

এসব সমাবেশে নেতৃবৃন্দ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নকে বাধাগ্রস্থ করতে রাজধানীতে সমাবেশের নামে বিএনপি-জামায়াত নৈরাজ্যের সৃষ্টি করেছে। আওয়ামী লীগ সরকারকে উৎখাত করতে বিএনপি-জামায়াত ষড়যন্ত্র করে যাচ্ছে।

রোববার বিকালে যাত্রাবাড়ী চৌরাস্তা সংলগ্ন (শহীদ শেখ রাসেল পার্ক) এক বিক্ষোভ প্রতিবাদ মিছিল ও সমাবেশ করে যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম।

যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সাবেক সভাপতি কাজী মনিরুল ইসলাম মনু’র (এমপি) সভাপতিত্বে সমাবেশে বক্তব্যে রাখেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হারুনর রশীদ মুন্না প্রমুখ।

সমাবেশে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশে উন্নয়ন হয়। দেশের মানুষ ভালো থাকে। বিএনপি-জামায়াত দেশের উন্নয়ন বোঝে না। তারা জ্বালাও-পোড়াও ছাড়া আর কিছুই জানে না।

তিনি বলেন, বিএনপি-জামায়াত জোট সরকার দুর্নীতি করে দেশটাকে ধ্বংস করেছিল। তারা হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে। তাই বিএনপি-জামায়াতকে জনগণ আর ভোট দেবে না। তাই তারা আবারো নাশকতা-আগুন সন্ত্রাস শুরু করেছে।

বিএনপি-জামাতের হত্যা, ষড়যন্ত্র, অগ্নিসন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে রোববার বিকালে মহাখালী কাঁচা বাজারে ঢাকা মহানগর যুবলীগ উত্তরের উদ্যোগে আয়োজিত শান্তি সমাবেশের আয়োজন করা হয়।

মহানগর যুবলীগ উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোঃ ইসমাইল হোসেনের সঞ্চলনায় আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ, সাধারণ সম্পাদক মোঃ মাইনুল হোসেন খান নিখিল প্রমুখ বক্তব্য রাখেন।

এদিকে বিএনপি-জামায়াতে অগ্নিসন্ত্রাস, জঙ্গিবাদ, নৈরাজ্য, অপরাজনীতি, অব্যাহত দেশবিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে বাংলাদেশ কৃষক লীগ।

রোববার সকালে বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণ শাখা কৃষক লীগ এই সমাবেশের আয়োজন করে।

ঢাকা মহানগর দক্ষিণ কৃষক লীগের আহ্বায়ক সালাম বাবুর সভাপতিত্বে আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, শিক্ষা ও মানব সম্পাদক বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাপা, কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ, যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু প্রমুখ বক্তব্য রাখেন।

‘বিএনপি-জামায়াতের নৈরাজ্য ও সন্ত্রাসী কর্মকান্ডের প্রতিবাদ’ শীর্ষক বিক্ষোভ মিছিল ও শান্তি সমাবেশে করেছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী যুবলীগ। বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল যাত্রাবাড়ী মোড় থেকে শুরু হয়ে বিভিন্ন রাস্ত প্রদক্ষিণ করে। এরপর যাত্রাবাড়ী পার্কে শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু, দপ্তর সম্পাদক এমদাদুল হক এমদাদ প্রমুখ বক্তব্য রাখেন।

বিএনপি-জামাতের হত্যা, নৈরাজ্যের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্রলীগ। আজ রোবাবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

সামাবেশে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন, ঢাবি শাখার সভাপতি মাজহারুল কবির শয়ন, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি রাজিবুল ইসলাম বাপ্পী, মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সজল কুন্ডু প্রমুখ বক্তব্য রাখেন।

এদিকে রাজধানীতে গাড়ি ভাংচুর ও আগুন সন্ত্রাসের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ডেমরা থানা আওয়ামী লীগ। রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত এ প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হয়।

এছাড়াও বিএনপি-জামায়াতে অগ্নিসন্ত্রাস, দেশবিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদে রাজধানী ঢাকার প্রতিটি থানা ও ওয়ার্ডে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে স্থানীয় আওয়ামী লীগ।

এই বিভাগের আরো খবর