Home প্রধান খবর বাংলা নববর্ষকে স্বাগত জানিয়ে নানা আয়োজন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের

বাংলা নববর্ষকে স্বাগত জানিয়ে নানা আয়োজন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের

44
0
SHARE

জবি সংবাদদাতা:

 

মঙ্গল শোভাযাত্রা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রকাশনা প্রদর্শনীর মাধ্যমে পুরান ঢাকার ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) বরণ করে নিলো নতুন বর্ষকে। নববর্ষ-১৪২৯ কে ঘিরে ক্যাম্পাসে ছিলো নানা আয়োজন।

বৃহস্পতিবার (১৪ এপ্রিল) সকাল ৯ টা ৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গন থেকে মঙ্গল শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাস থেকে বের হয়ে শাঁখারিবাজার মোড় হয়ে রায়সাহেব বাজার মোড় হয়ে পুনরায় ক্যাম্পাস প্রাঙ্গণে ফিরে এসে শেষ হয়। শোভাযাত্রাটির নেতৃত্ব দেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক।

 

মঙ্গল শোভাযাত্রার মূল প্রতিপাদ্য ‘প্রকৃতি’। শোভাযাত্রায় মাছরাঙা পাখির প্রতিকৃতি তুলে ধরা হয়। এছাড়াও বড় আকারের ফুল, মৌমাছি, পাতা, বাঘ ও পেঁচার প্রতিকৃতি স্থান পায়।

 

শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউটের পরিচালক, রেজিস্ট্রার, বিভাগের চেয়ারম্যান, শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক, বিভিন্ন দপ্তরের পরিচালক, প্রক্টর, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা সমিতি, কর্মচারীসহ পোগোজ ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ এবং সাংস্কৃতিক সংগঠনসমূহ স্ব-স্ব ব্যানার নিয়ে অংশগ্রহণ করেন।

 

শোভাযাত্রা শেষে সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের মুজিব মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান আরম্ভ হয়। এরপর সংগীত বিভাগের পরিবেশনায় নৃত্য ও দলীয় সংগীত, লোক সংগীত পরিবেশন করা হয়। এছাড়াও ‘মনের মানুষ’ ও ‘ট্রাভেলার্স’ ব্যান্ড দলের পরিবেশনায় ব্যান্ড সংগীত পরিবেশিত হয়।

 

এসময় শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীসহ সকলে আনন্দে নেচে-গেয়ে উদ্বেলিত ও উৎফুল্ল হয়ে বর্ষবরণকে আনন্দবহ করে তুলে।

image_print