জাতীয়দেশরাজনীতি

বাংলাদেশের মানুষ আর রক্তপাত চায় না

দিনাজপুর প্রেসক্লাবের আলোচনাসভায় নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী

দিনাজপুর প্রতিনিধি :

নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন- বাংলাদেশের মানুষ এই ভুখন্ডে আর রক্তপাত দেখতে চায়না। এই বাংলাদেশ ভুমিহীনদের আশ্রয় কেন্দ্র হবে, সাধারন মানুষ চিকিৎসা পাবে-শিক্ষা পাবে। খাদ্যে নিরাপত্তা থাকবে এবং বাংলাদেশ একটা উন্নত স্মার্ট দেশ হবে। আমাদের স্বাধীন বাংলাদেশের মূলমন্ত্র হলো-স্বাধীনতার ইস্তেহার, স্বাধীনতার ঘোষনা এবং স্বাধীনতার ঘোষনাপত্র। যে কেউ যে কোন রাজনৈতিক দল করতে পারে। কিন্তু এই তিনটি বিষয়ে কোন আপোষ নেই। বাংলাদেশে এই তিনটি বিষয় উপেক্ষিত হলেই স্বাধীনতার মুলমন্ত্র বিঘিœত হবে। যা কোনভাবেই হতে দেয়া হবে না।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শুক্রবার (১৮ আগস্ট) দিনাজপুর প্রেসক্লাব আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একবথা বলেন।

নৌ-পরিবহন প্রতিমন্ত্রী বলেন ১৯৭৫ সালে বঙ্গবন্ধুসহ তার পরিবারের সদস্যদের হত্যার পর সাম্রাজ্যবাদী শক্তিরা যে নেতৃত্ব দিয়েছিল, এই জঘন্য অপরাধ যদি আবার সংঘটিত করার নুন্যতম কোন স্বপ্ন দেখা হয় তাহলে সেই চোখ উপড়ে ফেলা হবে- হাত কেটে দেয়া হবে।

বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, মির্জা ফখরুলের মনে মৃত্যু ভয় ঢুকে গেছে। সারা স্বাধীনতা বিরোধী রয়েছে তাদের মনে মৃত্যু ভয় ঢুকে গেছে। আগামী নির্বাচনে বাংলাদেশের মানুষ তাদের মৃত্যুদন্ড নিয়ে হাতি হবেন ভোট কেন্দ্রে। এতে কোন সন্দেহ নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে তিনি আজ পুরো পৃথিবীতে অবিসংবাদিত নেতায় পরিণত হয়েছে। বঙ্গবন্ধুকে হত্যার পর আবার কোন চক্রান্ত করা হলে সেই হাত আমরা উপড়ে ফেলে দিব। সেই হাত ভেঙ্গে দিব।

দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর-১ আসনের এমপি মনোরঞ্জন শীল গোপাল, দিনাজপুর জেলা প্রশাসক শাকিল আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলতাফুজ্জামান মিতা, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুল্লাহ আল মাসুম, সিভিল সার্জন ডাঃ বোরহান-উল সিদ্দিকী, দিনাজপুর চেম্বার অব কমার্সের সভাপতি রেজা হুমায়ুন ফারুক চৌধুরী শামীম।

অনুষ্ঠানটি পরিচালনা করেন দিনাজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল। এর আগে দিনাজপুর প্রেসক্লাব চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতে শ্রদ্ধাঞ্জলি অর্পন করেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button