দেশ

বদলগাছীতে কবিরাজের অপচিকিৎসায় একজনের মৃত্যু 

নওগাঁ প্রতিনিধি।।

নওগাঁ বদলগাছী উপজেলার মথুরাপুর ইউনিয়নের গোবরচাঁপায় কবিরাজের অপচিকিৎসায় তফিজ উদ্দিন (৪৮) নামের এক ব্যক্তির মৃত্যুর খবর পাওয়া গেছে।

মৃত তফিজ উদ্দিন পাহাড়পুর ইউপি’র বামনপাড়া গুচ্ছ গ্রামে বসবাস করতেন। তিনি জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলার গোপিনাথ ইউপি’র চকগোপিনাথ গ্রামের মৃত আয়েজ উদ্দিনের ছেলে।

 

উপজেলার মথুরাপুর ইউপি’র জগৎ নগর (কলকুটি) গ্রামের মৃত হোসেন কবিরাজের নাতি ও মৃত ইসমাইল হোসেনের ছেলে এনামুল কবীর ওরফে হেনা কবিরাজ দীর্ঘ ২ বছর থেকে এ চিকিৎসার নামে অপচিকিৎসা দিয়ে আসছেন। কবিরাজের অপচিকিৎসায় ৭ জুন (শুক্রবার) তফিজ উদ্দিনের মৃত্যু হয়।

মৃত.তফিজ উদ্দিন কে তড়িঘড়ি দাফন করে ঘটনাটি ধামাচাপা দেওয়ার চেষ্টা চলছিল কবিরাজের পক্ষ থেকে,খবর পেয়ে বদলগাছী থানা পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।

 

এলাকা বাসী বলেন,হেনা কবিরাজ দীর্ঘদিন থেকে এসব অপচিকিৎসার নামে রোগীদের কাছ থেকে হাজার হাজার টাকা হাতিয়ে নিচ্ছে।

সে একজন প্রভাবশালি ব্যক্তি হওয়ায় সাধারণ মানুষ ভয়ে কথা বলতে পারে না। এই কথিত কবিরাজের দুটি টিনসেটের ঘর রয়েছে। যেখানে রুগীদের থাকা-খাওয়াসহ ভৌতিক আসন বসিয়ে চিকিৎসা চলে। সেখানে কথিত ঔষধসহ লাঠি ও বিভিন্ন উপকরণ রয়েছে। গ্রামের সহজ সরল মানুষের কাছে ভৌতিক অদৃশ্য বাবা সব রোগ ভালো করে দিবে বলে হাজার হাজার টাকা হাতিয়ে নিচ্ছে।

 

রোগীর কাছ থেকে কিভাবে টাকা নেওয়া হয় এবিষয়ে কবিরাজের স্ত্রীর কাছে জানতে চাইলে তিনি বলেন, আসন বসিয়ে অদৃশ্য বাবা যে টাকা দাবি করে তাই রুগীর কাছে থেকে নেওয়া হয়।

ঘটনাস্থলে হেনা কবিরাজকে না পেয়েমুঠোফোনে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায় নি।

 

মৃত তফিজের শ্বশুর আমির সরদার জানান, আমার জামাই দীর্ঘদিন ধরে ডায়াবেটিস সহ বিভিন্ন রোগে ভুগছিল। বিভিন্ন হাসপাতালে চিকিৎসা করানো হয়েছে কিন্তু ভালো হয় নি। শেষ চিকিৎসা হিসেবে গত চারদিন যাবত ঐ কবিরাজের বাড়িতে থেকে চিকিৎসা নেওয়া হচ্ছিল কিন্তু আজ সকাল আনুমানিক ৭ টায় আমার জামাই মারা যায়।

 

এ বিষয়ে কবিরাজের খাদেম (সাগরেদ) দুলালের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি আগে সেখানে টাকার বিনিময়ে কাজ করতাম কিন্তু গত দুইমাস থেকে আমি আর সেখানে আর কাজ করি না।

 

এবিষয়ে বদলগাছী থানা অফিসার ইনচার্জ মুহা. আতিয়ার রহমান বলেন, আমি খবর পেয়ে ঘটনাস্থল থেকে লশ সহ ঐ কবিরাজের বেশ কিছু কবিরাজি উপকরণসহ থানায় আনা হয়েছে। প্রাথমিক সুরতহাল তদন্ত শেষে ময়না তদন্তের জন্য নওগাঁ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এ বিষয়ে থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে আসামী কবিরাজ পালাতক রয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button